বাসস দেশ-২২ : খেলাধূলার মাধ্যমে মাদক সন্ত্রাস জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে হবে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

110

বাসস দেশ-২২
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী-পুলিশ সেবা সপ্তাহ
খেলাধূলার মাধ্যমে মাদক সন্ত্রাস জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে হবে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
গাজীপুর, ২৭ জানুয়ারি, ২০১৯ (বাসস) : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, দেশের যুব সমাজকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো অনাচারগুলো থেকে দূরে রাখার জন্য খেলাধূলা হচ্ছে বড় একটি মাধ্যম। খেলাধুলার মাধ্যমকে ব্যবহার করে দেশের ৫ কোটি যুব সমাজকে দেশের উন্নয়নে কাজে লাগানো হবে।
আজ দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ‘পুলিশ সেবা সপ্তাহ ২০১৯’ উপলক্ষে টঙ্গী পূর্ব থানার উদ্যোগে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গাজীপুর মহানগর পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির, র‌্যাব-১ এর অধিনায়ক সরোয়ার বিন কাশেম, টঙ্গী পূর্ব থানার ওসি কামাল হোসেন, পশ্চিম থানার ওসি এমদাদ হোসেন, গাছা থানার ওসি ইসমাইল হোসেন, টঙ্গী থানা আওয়ামী লীগ সভাপতি মো. ফজলুল হক প্রমুখ।
জাহিদ আহসান রাসেল বলেন, প্রশাসনকে ব্যবহার করে যারা মাদকের বিস্তার ঘটায় তাদের চিহ্নিত করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদক নিয়ন্ত্রণে জিরো টলারেন্স গ্রহণ করেছেন। মাদক বিক্রেতারা বন্ধু নয়, তারা সমাজের শত্রু। মাদক শত্রুদের চিরতরে নির্মূল করতে হলে সকল মহলের সহযোগিতা প্রয়োজন বলে তিনি উল্লেখ করেন।
তিনি বলেন, যুব সমাজের অলস সময়টুকু খেলাধূলার কাজে লাগাতে পারলে তাদেরকে খারাপ কাজ থেকে দূরে রাখা যাবে। পরিবারের একেকজন ভালো হয়ে গেলে সমাজের সবাই ভালো হয়ে যায়।
তিনি বলেন, জেলা পর্যায়ের পর এ অর্থ বছরে উপজেলা পর্যায়ে আরো ২০০টি স্টেডিয়াম নির্মাণের টার্গেট নেয়া হয়েছে।
ওয়াইএম বেলালুর রহমান পুলিশের সেবা সপ্তাহ উপলক্ষে বলেন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশী এলাকায় মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ ও জঙ্গীবাদের মতো কোন কাজ করতে দেয়া হবে না।
বাসস/সংবাদদাতা/এমএআর/১৮২৫/-জেজেড