বাসস দেশ-১৮ : খুলনাস্থ ভারতীয় দূতাবাসে দেশটির ৭০তম প্রজাতন্ত্র দিবস পালন

118

বাসস দেশ-১৮
ভারতীয় দূতাবাস-প্রজাতন্ত্র দিবস
খুলনাস্থ ভারতীয় দূতাবাসে দেশটির ৭০তম প্রজাতন্ত্র দিবস পালন
খুলনা, ২৭ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে খুলনাস্থ ভারতীয় দূতাবাসে দেশটির ৭০তম প্রজাতন্ত্র দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে শনিবার রাতে মহানগরীর বয়রা ভারতীয় সহকারী দূতাবাসে দেশটির জাতীয় পতাকা উত্তোলন, সংগীতানুষ্ঠান, নৃত্যানুষ্ঠান এবং হিন্দী ভাষায় কবিতা প্রতিযোগিতার আয়োজন করা হয়।
সকালে দূতাবাস কার্যালয় চত্বরে আয়োজিত অনুষ্ঠানে সহকারী হাইকমিশনার রাজেশ কুমার রাইনা পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করেন। এ সময় তিনি তার বক্তৃতায় ভারতের প্রজাতন্ত্র দিবসের প্রতিপাদ্য তুলে ধরেন এবং অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিবর্গকে শুভেচ্ছা জানান।
পরে পর্যায়ক্রমে সংগীতানুষ্ঠান, নৃত্যানুষ্ঠান এবং হিন্দী ভাষায় কবিতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মধ্যে ক্রেস্ট বিতরণ করেন সহকারী হাইকমিশনার রাজেশ কুমার রাইনা।
সাংস্কৃতিক অনুষ্ঠানে সহকারী হাইকমিশনার রাইনার সহধর্মীনি মিসেস নন্দিতা রাইনা ১১০বছরের ঐতিহ্যবাহী সেতার বাজিয়ে ‘বন্দে মাতরম—সুজলা সুফলা’ সংগীত পরিবেশন করেন।
অনুষ্ঠানে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানী প্রাইভেট লিমেটেডের প্রকল্প পরিচালক এস সি পান্ডে, খুলনা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি মল্লিক সুধাংশু, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নেতা গোপী কিষাণ মুন্দ্রা, ভারতীয় দূতাবাস ও রামপাল পাওয়ার প্লান্টের কর্মকর্তাসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বাসস/জেডএইচ/কেসি/১৭৫০/কেকে