বাসস দেশ-৯ : জীবনযুদ্ধে টিকে থাকতে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে : মোজাম্মেল হক

128

বাসস দেশ-৯
জ্ঞান-দক্ষতা-মুক্তিযোদ্ধা
জীবনযুদ্ধে টিকে থাকতে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে : মোজাম্মেল হক
ঢাকা, ২৭ জানুয়ারি, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক বলেছেন, জ্ঞান চর্চার মাধ্যমে লব্ধ জ্ঞান ও দক্ষতা কাজে লাগিয়ে নিজ নিজ ক্ষেত্রে টিকে থাকতে হবে। তিনি বলেন, ‘জীবনযুদ্ধে টিকে থাকতে হলে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে। এক্ষেত্রে প্রাতিষ্ঠানিক শিক্ষার কোন বিকল্প নেই।
মন্ত্রী আজ ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা এসব কথা বলেন।
নারী শিক্ষার ক্ষেত্রে বর্তমান সরকারের সফলতা উল্লেখ করে তিনি বলেন, জাতির পিতার সুযোগ্য উত্তরাধিকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে।
লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুফল পেতে হলে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে সবাই নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, এক্ষেত্রে শিক্ষার্থীদের মূল কাজই হলো শিক্ষা গ্রহণ করে নিজেকে যোগ্য করে গড়ে তোলা এবং কর্মজীবনে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করা। দলমত নির্বিশেষে দেশের জন্য কাজ করে সকলের অর্থনৈতিক স্বাধীনতা নিশ্চিত করতে পারলেই শহীদদের ত্যাগ সফল হবে বলে তিনি উল্লেখ করেন।
বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগম, বিদ্যালয়ের গভর্নিং বডির সদস্য, শিক্ষক ও শিক্ষার্থীরা।
অনুষ্ঠান শেষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী প্রতিষ্ঠানের পাঠাগারের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক বই উপহার দেন।
বাসস/সবি/এমএসএইচ/১৬৩৫/এএএ