বাসস দেশ-৩২ : সমাজ বিনির্মাণে সক্ষম চলচ্চিত্র নির্মাণ করুন : তথ্যমন্ত্রী

433

বাসস দেশ-৩২
তথ্যমন্ত্রী-স্টার সিনেপ্লেক্স
সমাজ বিনির্মাণে সক্ষম চলচ্চিত্র নির্মাণ করুন : তথ্যমন্ত্রী
ঢাকা, ২৬ জানুয়ারি, ২০১৯ (বাসস) : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ উন্নত, শান্তিময় ও সুস্থ সমাজ বিনির্মাণে ভূমিকা রাখতে সক্ষম চলচ্চিত্র নির্মাণের জন্য চলচ্চিত্রকারদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন, ‘চলচ্চিত্রের শক্তি তরুণদের মাঝে অমিত দেশপ্রেম সঞ্চারে সক্ষম। আমাদের সেই চলচ্চিত্র নির্মাণ করতে হবে, যা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে তরুণদের উজ্জীবিত করবে।’
আজ শনিবার সন্ধ্যায় রাজধানীর সীমান্ত সম্ভারে স্টার সিনেপ্লেক্সের দ্বিতীয় শাখা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।
স্টার সিনেপ্লে¬ক্সের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।
তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, চলচ্চিত্রের দর্শক কমেনি, স্টার সিনেপ্লে¬ক্সের দ্বিতীয় শাখাই তা প্রমাণ করেছে। দর্শকদের প্রয়োজন সুন্দর পরিবেশ ও সুস্থ বিনোদনের চলচ্চিত্র।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে চলচ্চিত্রবান্ধব উল্লে¬খ করে তথ্যমন্ত্রী বলেন, ‘প্রতি জেলায় সিনেপ্লে¬ক্স নির্মাণের বিষয়ে কাজ করবে সরকার।’
এর আগে আজ দুপুরে রাজধানীর সিরডাপ মিলনায়তনে স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহনে ‘সহিংসতা ও উগ্রবাদ বিরোধী বিতর্ক প্রতিযোগিতা’ উদ্বোধনকালে ড. হাছান মাহমুদ বলেন, ‘মেধার সাথে দেশপ্রেমের সমন্বয় হলেই কেবল মেধার সুষ্ঠু বিকাশ সম্ভব।’
তিনি বলেন, রাজনৈতিক অঙ্গনকে সহিংসতা ও উগ্রবাদ থেকে মুক্ত রাখতে যে ব্যাপক জনসচেতনতা প্রয়োজন, এ ধরনের বিতর্ক তা এগিয়ে নিতে পারে।
‘ডিবেট ফর ডেমোক্রেসি’র কর্ণধার হাসান আহমেদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।
বাসস/সবি/এফএইচ/এমকে/২২৫০/এইচএন