বাজিস-৮ : সোনাহাট স্থল বন্দরে বাংলাদেশ-ভারত মিষ্টি বিনিময়

275

বাজিস-৮
সোনাহাট-মিষ্টি
সোনাহাট স্থল বন্দরে বাংলাদেশ-ভারত মিষ্টি বিনিময়
কুড়িগ্রাম, ২৬ জানুয়ারি ২০১৯ (বাসস) : জেলার ভূরুঙ্গামারীতে সোনাহাট স্থল বন্দরে দুই দেশের কাস্টমস্ কর্তৃপক্ষের ফুলের তোড়া ও মিষ্টি বিনিময়ের মাধ্যমে আন্তর্জাতিক কাস্টমস্ দিবস-২০১৯ পালিত হয়েছে।
দিবসটি পালন উপলক্ষে শনিবার সকালে সোনাহাট স্থল বন্দরে সোনাহাট ল্যান্ড কাস্টমস স্টেশন ভূরুঙ্গামারী’র উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোনাহাট ল্যান্ড কাস্টমসের সহকারী কমিশনার মোঃ আব্দুস সাত্তারের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিএন্ড এফ’র সভাপতি সরকার রকীব আহমেদ, স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক মাহফুজুল ইসলাম ভূইয়া, রাজস্ব কর্মকর্তা শুভাশিষ রায় , ছিদ্দিকুর রহমান, হাফিজুর রহমান শিকদার, আমদানি ও রপ্তানি কারক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক প্রমুখ।
এর আগে জিরো পয়েন্টে বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে বাংলাদেশ কাস্টমসের সহকারী কমিশনার আব্দুস সাত্তারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ভারতীয় কাস্টমস কর্তৃপক্ষের সাথে ফুলের তোড়া ও মিষ্টি বিনিময় করেন। ভারতীয় পক্ষে এসময় কাস্টমস সুপার এএস রোকন উদ্দিন, ইন্সপেক্টর এসকে চন্দ, এএসআই নজরুল ইসলাম, আমদানি ও রপ্তানিকারক সমিতির সভাপতি মিজানুর রহমান, সম্পাদক বিশ্বজিৎ রায় উপস্থিত ছিলেন। শুভেচ্ছা বিনিময়ের পর বর্ণাঢ্য র‌্যালী এবং র‌্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
‘স্মার্ট বর্ডারস ফর সেমলেস ট্রেড, ট্রাভেল এন্ড ট্রান্সপোর্ট’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বের ১৮২ টি দেশে দিবসটি পালিত হচ্ছে।
বাসস/সংবাদদাতা/১৯৫৮/মরপা