বাসস দেশ-২৬ : এডিক্সেল এওয়ার্ড পেলেন ৬৮৯ বাংলাদেশী শিক্ষার্থী

256

বাসস দেশ-২৬
এওয়ার্ড-শিক্ষার্থী-এডিক্সেল
এডিক্সেল এওয়ার্ড পেলেন ৬৮৯ বাংলাদেশী শিক্ষার্থী
ঢাকা, ২৬ জানুয়ারি, ২০১৯ (বাসস) : জিসিএসই ও ‘এ’ লেবেল পরীক্ষায় ২০১৮ সালে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ৬৮৯ শিক্ষার্থীকে সম্মাননা দিয়েছে পিয়ারসনের সর্বোচ্চ কোয়ালিফিকেশন ব্র্যান্ড এডিক্সসেল ও ব্রিটিশ কাউন্সিল।
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গতকাল এই এওয়ার্ড প্রদান করা হয়। ৪টি ভিন্ন ক্যাটাগরিতে মোট ৬৮৯ শিক্ষার্থী এডিক্সেল এওয়ার্ড অর্জন করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে ব্রিটিশ ডেপুটি হাই কমিশনার কানবর হোসেইন-বর, বাংলাদেশ ব্রিটিশ কাউন্সিলের ডেপুটি ডিরেক্টর এন্ড্রু নিউটন ও পেয়ারসন্স সাউথ এশিয়ার ভাইস প্রেসিডেন্টসহ পেয়ারসন্স ও ব্রিটিশ কাউন্সিলের জ্যেষ্ঠ কর্মকর্তাগণ।
যুক্তরাজ্য সরকার বাংলাদেশ ব্রিটিশ কাউন্সিলের সহযোগিতায় গত ৪৭ বছর ধরে ইন্টারন্যাশনাল জিসিএসই ও ‘এ’ লেবেলের বাংলাদেশি শিক্ষার্থীদের পিয়ারসন্স এডিক্সেল এওয়ার্ড প্রদান করে আসছে। ৩টি বিশেষ যোগ্যতার মধ্যে এডিক্সসেল একটি যেখানে প্রতি বছর বাংলাদেশে ১৬ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে এবং তাদের মধ্যে অনেকে উচ্চ শিক্ষা জন্য হার্ভার্ট, কেমব্রিজ এমআইটি, এলএসই’র মত প্রতিষ্ঠানে পড়াশুনা করতে বিদেশে গমন করে থাকে।
বাসস/অনু-এএএ/১৯৩৫/কেএমকে