বাসস দেশ-২৪ : রাজধানীর পৃথক দুটি স্থানে অগ্নিকান্ড

284

বাসস দেশ-২৪
অগ্নিকান্ড-ভস্মীভূত
রাজধানীর পৃথক দুটি স্থানে অগ্নিকান্ড
ঢাকা, ২৬ জানুয়ারি, ২০১৯ (বাসস) : রাজধানীর উত্তরা ও দক্ষিণখানে পৃথক দুটি স্থানে অগ্নিকান্ডের ঘটনায় বসত কাঁচাঘর ও আসবাবপত্র আগুনে ভস্মীভূত হয়েছে।
খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে, এতে কোন ধরনের হতাহত হয়নি।
আজ শনিবার উত্তরা ১১ নম্বর ৯ নম্বর রোডের ১ নম্বর বাড়ির একটি ফ্লাটে দুপুরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এই ফ্ল্যাটটি সদ্য প্রয়াত চিকিৎসক অধ্যাপক ডা: রাকিবুল ইসলাম লিটুর।
এছাড়া সকালে রাজধানীর দক্ষিণখানের মোল্লারটেক তেঁতুলতলা বেকারী রোডে অগ্নিকান্ডের ঘটনায় ৪টি বসত কাঁচাঘর ও আসবাবপত্র আগুনে ভস্মীভূত হয়েছে।
উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সফিকুল ইসলাম জানান, উত্তরা পশ্চিম থানার সাততলা ভবনের বাড়িতে লাগা অগ্নিকান্ডে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।
তিনি বলেন, অন্যদিকে শনিবার সকাল ১০টায় দক্ষিণখানের মোল্লারটেক তেঁতুলতলা বেকারী রোডে আব্দুর রহমানের ভাড়াটিয়া বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বসত বাড়ির ৪টি কাঁচাঘর ও অন্যান্য আসবারপত্র আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়। উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২টি ইউনিটের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। বেলা সাড়ে ১১টায় পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে, এতে কোন ধরনের হতাহত হয়নি। বৈদ্যুতিক গোলযোগের কারণে অগ্নিকান্ডের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
দক্ষিণখান থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
বাসস/সংবাদদাতা/এসএস/১৯১২/কেএমকে