বাসস দেশ-২২ : বুড়িগঙ্গায় নৌকা ডুবির ঘটনায় একই পরিবারের ৪ জনের মৃতদেহ উদ্ধার

163

বাসস দেশ-২২
বুড়িগঙ্গা- নৌকা ডুবি- উদ্ধার
বুড়িগঙ্গায় নৌকা ডুবির ঘটনায় একই পরিবারের ৪ জনের মৃতদেহ উদ্ধার
ঢাকা, ২৬ জানুয়ারি, ২০১৯ (বাসস) : ঢাকার বুড়িগঙ্গা নদীর সদরঘাট এলাকায় লঞ্চের ধাক্কায় খেয়া নৌকা ডুবির ঘটনায় একই পরিবারের ৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।
উদ্ধারকৃতরা হলেন, দক্ষিণ কেরানীগঞ্জের খেজুরবাগ কবরস্থান এলাকার মতিউর রহমান (৫০), তার স্ত্রী রোজিনা বেগম (৪২), নিহত দম্পতির শিশু আবিদ হোসেন (৫) ও ভাবী মমতাজ বেগম (৪৮)।
পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মিটফোর্ড হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। শনিবার বিকেলে শিশু আবিদের লাশ উদ্ধার করা হয়। শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
সদরঘাট নৌ থানার ওসি আ.রাজ্জাক ও কেরানীগঞ্জ থানার ওসি জানান, রাজধানীর গেন্ডারিয়া এলাকার এক আত্মীয়ের বাসা থেকে কেরানীগঞ্জের নিজ বাড়িতে ফেরার পথে হতাহতরা এ দুর্ঘটনায় পড়েন।
শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে লালকুঠি ঘাট থেকে খেয়া নৌকায় পারাপারের সময় ব্যবসায়ী মতিউর রহমান ও তার স্ত্রী, সন্তান ও বড় ভাইয়ের বউ তার সঙ্গে ছিল। তাদের বহনকারী নৌকাটি মাঝ নদীতে আসলে সদরঘাট টার্মিনাল থেকে শরীয়তপুরের উদ্দেশ্যে ছাড়া এমভি মানিক-৩ নামে লঞ্চের সঙ্গে ধাক্কা লেগে খেয়া নৌকাটি ডুবে যায়। এ সময় খেয়া নৌকার মাঝি সাঁতরে তীরে উঠতে পারলেও নৌকার চার যাত্রী পানিতে ডুবে নিখোঁজ হন। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন ফায়ার সার্ভিসের ডুবুরী দল। অভিযানের ঘন্টাখানেকের মধ্যে মমতাজ ও রোজিনার মৃতদেহ উদ্ধার করতে সক্ষম হন ডুবুরী দল।
আজ শনিবার সকাল সাড়ে ৭টার দিকে সদরঘাট টার্মিনালের পাশ থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয় মতিউর রহমানের লাশ। নিহত দম্পতির শিশু সন্তান আবিদ হোসেন (৫) শনিবার বিকেলে উদ্ধার করা হয়।
এলাকায় তার তৈরী পোষাকের প্রতিষ্ঠান রয়েছে। স্ত্রী সন্তান ও ভাবীকে নিয়ে গেন্ডারিয়া এলাকায় এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন তিনি। সেখান থেকে ফেরার পথে তারা এ দুর্ঘটনায় পড়েন।
বাসস/সবি/এমএআর/১৮৩৭/-জেজেড