বাসস দেশ-১৫ : মেহেরপুরকে দেশের প্রথম দুর্নীতিমুক্ত জেলা হিসেবে গড়ার প্রত্যয় জনপ্রশাসন প্রতিমন্ত্রী’র

159

বাসস দেশ-১৫
ফরহাদ-মতবিনিময়
মেহেরপুরকে দেশের প্রথম দুর্নীতিমুক্ত জেলা হিসেবে গড়ার প্রত্যয় জনপ্রশাসন প্রতিমন্ত্রী’র
মেহেরপুর, ২৬ জানুয়ারি, ২০১৯ (বাসস) : দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে মেহেরপুরকে দেশের প্রথম দুর্নীতিমুক্ত জেলা হিসেবে গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।
আজ শনিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার সরকারি কর্মকর্তাগণের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই প্রত্যয় ব্যক্ত করেন।
জেলা প্রশাসক মো. আতাউল গণির সভাপতিত্বে সভায় পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন শামীম আরা নাজনীন, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মোক্তার হোসেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী আশাদুজ্জামান, মেহেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ শফিউল আজম সরদারসহ জেলার সকল সরকারি অফিসের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, মেহেরপুরের মুজিবনগরে বাংলাদেশের প্রথম সরকার শপথ নিয়েছিল। এই সরকার দীর্ঘ নয় মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করে। মুজিবনগর থেকেই স্বাধীন বাংলাদেশের জন্ম। আর এখান থেকেই যেমন স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছিল, ঠিক তেমনি মুজিবনগর থেকেই দেশকে প্রথম দুর্নীতিমুক্ত করবো।
এর আগে প্রতিমন্ত্রী বৃহত্তর কুষ্টিয়া ও যশোর অঞ্চল কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় মেহেরপুরে তিন দিনব্যাপি কৃষিমেলা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
এ সময় প্রতিমন্ত্রী বলেন, প্রকৃতিগতভাবেই মেহেরপুরের খেটে খাওয়া মানুষ কৃষি উৎপাদনে জেলাকে সমৃদ্ধ করেছেন। মেহেরপুরের আম স্বাদে গন্ধে অতুলনীয়। এখানকার আম ইউরোপিয়ান ইউনিয়নভূক্ত দেশের বাজার দখল করেছে। এই মেহেরপুরের মানুষ হিসেবে তিনি এখানকার কৃষি উন্নয়নে অবদান রাখতে চান। উদ্বোধনের আগে প্রতিমন্ত্রী মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।
অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক মো. হামিদুর রহমান, কুষ্টিয়া ও যশোর অঞ্চল কৃষি উন্নয়ন প্রকল্প পরিচালক মো. রুহুল কবির ও জেলা প্রশাসক মো. আতাউল গণি। মেলায় কৃষি বিভাগ ১৪ টি স্টলে জেলায় উৎপাদিত কৃষিজাত পণ্য প্রদর্শন করেছে।
বাসস/সংবাদদাতা/এমএন/১৭১০/-জেজেড