বাসস ক্রীড়া-৩ : নেইমারের ফিটনেস নিয়ে চিন্তিত তিতে

175

বাসস ক্রীড়া-৩
ফুটবল-ইনজুরি
নেইমারের ফিটনেস নিয়ে চিন্তিত তিতে
সাও পাওলো, ২৬ জানুয়ারি ২০১৯ (বাসস) : নেইমারের সাম্প্রতীক ইনজুরি নিয়ে দারুন দু:শ্চিন্তায় পড়েছেন ব্রাজিলের প্রধান কোচ তিতে। গত ফেব্রুয়ারিতে মেটাটারসেল ইনজুরিতে পড়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। বুধবার স্ট্রাসবার্গের বিপক্ষে কোপা ডি ফ্রান্সে খেলতে নেমে আবারো একই ইনজুরিতে আক্রান্ত হয়েছেন নেইমার।
গত বছর এই ইনজুরির কারনে প্রায় তিন মাস তিনি বিশ্রামে ছিলেন। প্রাথমিক পরীক্ষায় ২৬ বছর বয়সী এই ব্রাজিলিয়ানের পায়ে কিছু সমস্যা ধরা পড়েছে। তবে কতদিন এজন্য তাকে মাঠের বাইরে থাকতে হবে এ সম্পর্কে এখনো নিশ্চিত করে পিএসজির পক্ষ থেকে কিছু বলা হয়নি। তবে এই সময় যেন দীর্ঘ না হয় এমনটাই আশা করছেন তিতে।
গতকাল কোপা আমেরিবার ড্র অনুষ্ঠানে তিতে বলেন, অবশ্যই আমি নেইমারকে নিয়ে চিন্তিত। এবারের কোপা আমেরিকার গ্রুপ পর্বে ব্রাজিলের প্রতিপক্ষ বলিভিয়া, ভেনিজুয়েলা ও পেরু। তিতে বলেন, ‘আমি গণমাধ্যম দেখছি, আমার কাছেও একই তথ্য আছে। সঠিক স্ক্যান রিপোর্ট পেতে তিনদিন সময় লাগবে। ’
নেইমারকে নিয়ে তিতে চিন্তিত থাকলেও ভিনসিয়াস জুনিয়রের ফর্ম ব্রাজিল বসকে স্বস্তি দিতেই পারে। টিনএজার এই ফরোয়ার্ড রিয়াল মাদ্রিদের হয়ে জিরোনার বিপক্ষে কোপা ডেল রে’তে ৪-২ গোলের জয়ে আবারো নিজেকে প্রমান করেছেন। তিতে জানিয়েছেন ফ্ল্যামেনগোর সাবেক এই তরুনের জন্য ব্রাজিলের কোপার দলের জায়গা এখনো খোলা আছে। শেষ ছয়টি ম্যাচ থেকে আমাদের কাছে এখন ১৪জন খেলোয়াড় রয়েছে। যাদের এখনো ব্রাজিলের জার্সি গায়ে পড়ার সৌভাগ্য হয়নি। সে কারনেই সবারই সমান সুযোগ রয়েছে। আমি যখন সুযোগের কথা বলি তখন আমি সবসময়ই একটি কথাই বলি, এটা কোন পরীক্ষা নয়। পরীক্ষা তাদের জন্য যাদের কোন গুন নেই, সুযোগ তাদের জন্য যাদের গুন আছে। ভিনসিয়াস এমন একজন খেলোয়াড় যার সুযোগ আছে। শেষ মুহূর্ত পর্যন্ত ব্রাজিলে দরজা খোলা আছে।
বাসস/নীহা/১১৩৫/স্বব