বাসস ক্রীড়া-২ : ম্যান ইউ ছাড়ার পর পগবা বার্সেলোনা কিংবা রিয়ালে যোগ দিবেন

244

বাসস ক্রীড়া-২
ফুটবল-পগবা
ম্যান ইউ ছাড়ার পর পগবা বার্সেলোনা কিংবা রিয়ালে যোগ দিবেন
লন্ডন, ২৬ জানুয়ারি ২০১৯ (বাসস) : ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার পর পল পগবা কেবলমাত্র বার্সেলোনা কিংবা রিয়াল মাদ্রিদেই যোগ দিতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন তার ভাই ফ্লোরেনটিন।
ওল্ড ট্র্যাফোর্ডে হোসে মরিনহোর অধীনে শেষ কয়েকটি মাস পগবার সময়টা মোটেই ভাল কাটেনি। আর সে কারনেই ইউনাইটেড ছেড়ে লা লিগার বড় কোন ক্লাবে যোগ দেবার ব্যপারে গুঞ্জন শোনা গিয়েছিল। মরিনহোর অধীনে বেশীরভাগ ম্যাচেই পগবাকে বদলী হিসেবে খেলতে হয়েছে। ডিসেম্বরে ওলে গানার সুলশার অন্তর্বর্তীকালীন দায়িত্ব নেবার পর আবারো পগবা মূল একাদশে ফিরে আসেন। নতুন বসের অধীনে দারুন ফর্মে থাকা পগবার সহায়তায় ইউনাইটেড এ পর্যন্ত সাত ম্যাচ টানা অপরাজিত রয়েছে।
তবে ফ্লোরেনটিন মনে করেন ভবিষ্যতে স্পেনেই পাড়ি জমাবেন তার ভাই। ফ্লোরেনটিন ইতোমধ্যেই দ্বিতীয় সারির দল এলচের সাথে চুক্তির দ্বারপ্রান্তে রয়েছে। পগবা নিজেও সবসময়ই বার্সার খেলার কৌশল পছন্দ করে থাকেন। ফ্লোরেনটিন বলেন, আমার ভাই ইউনাইটেড ছাড়লে তিনটি ক্লাবে তার যাওয়ার সম্ভাবনা আছে, ম্যানচেস্টার সিটি, রিয়াল মাদ্রিদ কিংবা বার্সা। সে সিটিতে যাবে না। সেকারনেই বার্সা কিংবা মাদ্রিদই সম্ভাব্য দল। জুভেন্টাসের থাকাকালীনই সে বার্সেলোনায় যেতে পারতো। কিন্তু সে ইউনাইটেডে ফিরতে বদ্ধপরিকর ছিল। প্রথম মেয়াদে সে এখানে ভাল করতে পারেনি। জিনেদিন জিদান থাকার সময় মাদ্রিদেও তার যাবার সম্ভাবনা ছিল। তবে পগবা ইংল্যান্ডকেই বেছে নেন।
ফ্লোরেনটিন মনে করেন মরিনহোর চলে যাওয়াই তার ভাইয়ের ফর্মের উন্নতির মূল কারন। শেষ ৬টি প্রিমিয়ার লিগের ম্যাচে পগবা পাঁচ গোল করা ছাড়াও চারটিতে এসিস্ট করেছেন।
বাসস/নীহা/১১৩০/স্বব