সংসদে এসে গঠনমূলক আলোচনা করুন : কৃষিমন্ত্রী

365

টাঙ্গাইল, ২৫ জানুয়ারি, ২০১৯ (বাসস) : কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের জনগণ উন্নয়নের পক্ষে রায় দিয়েছে। বিগত দশ বছরের উন্নয়ন কর্মকান্ড দেখে জনগণ বিশ্বাস করছে যে, শেখ হাসিনার সরকার জনগণের স্বপ্ন পূরণের জন্যই। তিনি বলেন, বিএনপি জোটের নির্বাচিত সংসদ সদস্যগণের উচিত হবে সংসদে এসে গঠনমূলক সমালোচনার মাধ্যমে জনগণের পক্ষে মতামত দিয়ে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে সহায়তা করা।
আজ টাঙ্গাইল জেলার ধনবাড়ী উপজেলায় ধনবাড়ী সরকারি কলেজ মাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচন বাধাগ্রস্ত করতে বিএনপি ও তাদের জোট আগুন সন্ত্রাসের মাধ্যমে ১৫০ জনকে পুড়িয়ে মেরেছে। আসন্ন উপজেলা নির্বাচনে তারা অংশগ্রহণ করবে না। বিএনপি ও তার জোট নির্বাচনে আসলো, কি আসলো না, তাতে কিছু আসে যায় না। তবে নির্বাচন নিয়ে কোন অশুভ চিন্তা ভাবনার পরিকল্পনা থাকলে তা বাস্তবায়ন কোন দিন সম্ভব হবে না। বাংলার মাটিতে বিএনপি ও তাদের জোটের কোন সন্ত্রাসী কর্মকান্ড দেশপ্রেমিক প্রশাসন কিছুতেই হতে দেবে না।
তিনি বলেন, ক্ষমতায় থেকে দুর্নীতি ও সন্ত্রাসের কারণে আজ বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া। এখন তাদের উচিত হবে আগামী উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের কাতারে এসে দাঁড়ানো, অন্যথায় সন্ত্রাসী দল হিসেবে তারা জনগণ দ্বারা দেশ থেকে বিতাড়িত হবে।
কৃষি মন্ত্রী বলেন, খাদ্যে স্বয়ংসম্পূর্নতা অর্জনের পরে এখন খাদ্য নিরাপত্তা ও পুষ্টির বিধান প্রধান লক্ষ্য। খামার যান্ত্রিকীকরণ,কৃষকদের সচেতনতার মাধ্যমে শিক্ষিত করে কৃষির উন্নয়ন সাধন করতে হবে। কৃষিকে বাণিজ্যিকীকরণ ও লাভজনক করা হবে এবং কৃষি হবে ভদ্র পেশা, কৃষক হবে ভদ্র শ্রেণীর অর্ন্তভূক্ত। কৃষিকে সর্বোচ্চ অগ্রাধীকার দিয়ে কাজ করছে সরকার।
ড. রাজ্জাক আরও বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। আওয়ামী লীগ নির্বাচিত হয়ে দেশকে ক্ষুধামুক্ত করে, খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ করেছে, উন্নত বাংলাদেশের পথে এগিয়ে চলছে, জঙ্গীবাদ মুক্ত হয়েছে বাংলাদেশ। সকল জাতি ধর্ম বর্ণের মানুষকে নিয়ে আমরা নিরাপদ ও পুষ্টিমান সমৃদ্ধ খাদ্য উপহার দিয়ে যেতে চাই।
নাগরিক সংবর্ধনা বাস্তবায়ন কমিটির আহবায়ক ও ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউল আলমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু এমপি, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম।