বাসস দেশ-২৯ : দুর্নীতির সঙ্গে কোন আপোস নেই : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

352

বাসস দেশ-২৯
জনপ্রশাসন-প্রতিমন্ত্রী-সাংবাদিক
দুর্নীতির সঙ্গে কোন আপোস নেই : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
মেহেরপুর, ২৪ জানুয়ারি, ২০১৯ (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রজাতন্ত্রের সকল কর্মকর্তা কর্মচারীকে দুর্নীতিমুক্ত হতে হবে এবং দুর্নীতির সঙ্গে কোন আপোস নেই।
আজ বৃহস্পতিবার সন্ধ্যায় মেহেরপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।
জনপ্রশাসণ প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরো বলেন, জনগণ যাতে করে জনপ্রশাসনের কাছ থেকে কাক্সিক্ষত সেবা পেতে পারে সেই লক্ষ্যে সরকার ইতিমধ্যে কাজ শুরু করেছে। সরকারী কর্মকর্তা কর্মচারীদের ১২৩ শতাংশ বেতন বাড়ানো হয়েছে। সেক্ষেত্রে দুর্নীতি করার কোন প্রয়োজন নেই। কেউ যদি দুর্নীতি করেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, আওয়ামীলীগের নির্বাচনী ইশতেহার ছিল মাদক ও সন্ত্রাস প্রশ্নে জিরো টলারেন্স। একই ভাবে দুর্নীতি প্রশ্নেও এই সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছে।
প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রথম বারের মত মেহেরপুর আসলে পুলিশের একটি চৌকস দল তাঁকে গার্ড অব অনার প্রদান করেন। এ সময় জেলা প্রশাসক আতাউল গণি ও পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী ফরহাদ বলেন, জনপ্রশাসনকে জনবান্ধব করে গড়ে তুলতে চাই। সাধারণ মানুষ যাতে জনপ্রশাসনের কাছে থেকে নিরাপত্তা পায়, সুবিধা পায় এবং সে তার কাক্সিক্ষত সেবা পায় সে ব্যাপারে সব পদক্ষেপ নেয়া হবে। জনপ্রশাসনকে আরো জনবান্ধব ও জনকল্যামুখী হিসেবে প্রতিষ্ঠা করতে হবে।
তিনি বলেন, মুজিবনগরে মুক্তিযুদ্ধভিত্তিক পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ৫০০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। মেহেরপুর জেনারেল হাসপাতালকে মেডিক্যাল কলেজ হিসেবে প্রতিষ্ঠিত করার উদ্যোগ নেয়া হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।
বাসস/সংবাদদাতা/এমএআর/২০২২/এইচএন