বাসস দেশ-৭ : ক্রীড়াঙ্গনকে ডোপিং মুক্ত করা হবে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

157

বাসস দেশ-৭
প্রতিমন্ত্রী-যুব-ক্রীড়া
ক্রীড়াঙ্গনকে ডোপিং মুক্ত করা হবে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
ঢাকা, ২৪ জানুয়ারি, ২০১৯ (বাসস) : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল ক্রীড়াঙ্গনকে ডোপিং মুক্ত করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন।
তিনি আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত অলিম্পিক ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘অ্যান্টিÑডোপিং এডুকেশন এন্ড অ্যাওয়ারনেস ওয়ার্কশপ’এর সমাপনী পর্বে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।
প্রতিমন্ত্রী বলেন, ‘ক্রীড়াঙ্গনকে শুধু ডোপিংই নয়, দুর্নীতি ও মাদক মুক্ত করতে চাই। একটি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে যাতে ক্রীড়াবিদদের মধ্যেকার অসততা দূর করা যায়। পাশাপাশি ক্রীড়াবিদদের নেতিবাচক মানসিকতার পরিবর্তন এবং তাদেরকে সংশোধন করার উদ্যোগও গ্রহণ করা হবে।’
‘বর্তমান সরকার ডোপিংয়ের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করেছে এ কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্পষ্ট দিক-নির্দেশনায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ক্রীড়াঙ্গনকে ডোপিং মুক্ত করার লক্ষ্যে নিবিড়ভাবে কাজ কাজ করছে। ওয়ার্ল্ড এন্টি ডোপিং এজেন্সির দেয়া নির্দেশিকা অনুসরণ করতে আমরা অঙ্গীকারাবদ্ধ।’
অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সেক্রেটারী জেনারেল সৈয়দ শাহেদ রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।
অন্যদিকে আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় এথলেটিক্স প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন ।
তিনি বলেন, তরুণদের সুস্থ বিনোদনের জন্য প্রতিটি উপজেলায় গড়ে তোলা হবে একটি করে যুব বিনোদন কেন্দ্র, যেখানে থাকবে বিভিন্ন ইনডোর গেমসের সুবিধা। প্রতিটি জেলায় একটি করে যুব স্পোর্টস কমপে¬ক্স গড়ে তোলা হবে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের যাত্রায় যুক্ত করা হবে তরুণদের।
তিনি বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে যুবদের মানসম্মত শিক্ষা, শারীরিক ও মানসিক স্বাস্থ্য, সুস্থ বিনোদনের ব্যবস্থা, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত যুব সমাজ গঠনে সর্বাধিক গুরুত্ব প্রদান করা হয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় ১৩১টি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজ শুরু হয়েছে। প্রধানমন্ত্রী ইতিমধ্যে ৬৬টি স্টেডিয়ামের উদ্বোধন ঘোষণা করেছেন।
বাসস/সবি/এসএস/১৬৪৫/আরজি