বাসস ক্রীড়া-৪ : আক্রমণভাগ শক্তিশালী করার তাগিদে হিগুয়েইনকে দলে নিল চেলসি

105

বাসস ক্রীড়া-৪
ফুটবল-চুক্তি
আক্রমণভাগ শক্তিশালী করার তাগিদে হিগুয়েইনকে দলে নিল চেলসি
লন্ডন, ২৪ জানুয়ারি ২০১৯ (বাসস) : জুভেন্টাস থেকে মৌসুমের শেষ পর্যন্ত ধারে আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইনকে দলে নিয়েছে চেলসি। আক্রমণভাগকে শক্তিশালী করার তাগিদেই হিগুয়েইনকে দলে নেয়া হয়েছে বলে জানিয়েছেন চেলসি বস মরিজিও সারি। ভবিষ্যতে তার সাথে চুক্তি স্থায়ীকরণেরও আশা করছেন সারি।
এর আগে নাপোলিতে সারির অধীনে খেলেছেন ৩১ বছর বয়সী হিগুয়েইন। জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে শীর্ষ খেলোয়াড় হিসেবেই হিগুয়েইনের দিকে নজড় ছিল চেলসির। মৌসুমের প্রথম ভাগটা ধারে এসি মিলানে খেললেও খুব একটা সুবিধা করতে পারেননি। সে কারনেই স্ট্যামফোর্ড ব্রীজে আসার জন্য হিগুয়েইন নিজেও আগ্রহী ছিলেন। এ সম্পর্কে চেলসির ওয়েবসাইটে হিগুয়েইন বলেছেন, ‘চেলসির পক্ষ থেকে যখন প্রস্তাবটি আসলো আমি আর অন্য কিছু চিন্তা করিনি। ঐতিহ্যবাহী এই ক্লাবটিতে খেলার জন্য আমি সবসময়ই স্বপ্ন দেখেছি। স্টেডিয়ামটিও অসাধারণ। আমি সবসময়ই প্রিমিয়ার লিগে খেলতে চেয়েছি। চেলসি আমার ওপর যে আস্থা রেখেছে এখন তার প্রতিদান দেবার সময় এসেছে। মাঠে নামার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। আশা করছি যত দ্রুত সম্ভব সকলের সাথে মানিয়ে নিতে পারবো।’
এসি মিলানের হয়ে সর্বশেষ ১২টি ম্যাচে মাত্র একটি গোল করেছেন হিগুয়েইন। তবে রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা চেলসিতে নিজেকে মেলে ধরার ব্যপারে আশাবাদী। বিশেষ করে সারির সাথে পুরোনো সম্পর্কই এখানে প্রাধান্য পাচ্ছে। ২০১৫-১৬ মৌসুমে নাপোলিতে এক বছর সারির অধীনে খেলেছেন হিগুয়েইন। চেলসিতে নয় নম্বর জার্সি গায়ে মাঠে নামবেন এই আর্জেন্টাইন তারকা। নাপোলির হয়ে ৩৫ ম্যাচে ৩৬ গোল করে সিরি-আ লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছিলেন তিনি।
আক্রমণভাগের ব্যর্থতায় বেশ কয়েকটি বড় ম্যাচে পরাজয়ের হতাশায় বেশ পিছিয়ে পড়েছে চেলসি। সে কারণেই জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে একজন বিশ্বমানের স্ট্রাইকার দলে নেবার জন্য মুখিয়ে ছিলেন সারি। স্প্যানিশ ফরোয়ার্ড আলভারো মোরাতার চেলসির সময় মোটেই ভাল কাটেনি। এ্যাথলেটিকো মাদ্রিদের সাথে তার আলোচনার গুজব রয়েছে। অন্যদিকে ইনজুরি ও ফর্মেও ধারাবাহিকতার অভাবে ভুগছেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড অলিভার জিরুদ। স্ট্রাইকারদের ব্যর্থতায় সারি বাধ্য হয়েছেন বেলজিয়াম তারকা এডেন হ্যাজার্ডের পজিশন পরিবর্তন করতে। যে কারনে হ্যাজার্ডের ফর্মও ভাল থাকেনি। সারি আশা করছেন হিগুয়েইনের উপস্থিতি চেলসির সৌভাগ্য ফেরাতে সাহায্য করবে। একইসাথে হ্যাজার্ডও তার পুরনো জায়গা লেফট উইংয়ে ফিরতে পারবেন।
পশ্চিম লন্ডনের ক্লাবটি বর্তমানে প্রিমিয়ার লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে। তবে আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে মাত্র তিন পয়েন্ট এগিয়ে আছে।
জাতীয় দলের হয়ে ৭৫টি ম্যাচ খেলা হিগুয়েইনকে দলে নিতে পেরে স্বস্তিতে থাকা সারি বলেছেন, বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ একজন স্ট্রাইকারকে জানুয়ারিতে দলে পাওয়াটা বেশ কঠিন ছিল। সে কারনেই আমি মনে করি ক্লাব এ ব্যপারে দারুণ কাজ করেছে। আশা করছি দলের প্রয়োজনে সে কাজে আসবে। শুধুমাত্র গোলের জন্যই নয়, অন্য আরো কিছু কারণে সে আমাদের জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।
বাসস/নীহা/১৫৫৫/মোজা/এমএইচসি