বাসস ক্রীড়া-২১ : নিশিকোরির ইনজুরিতে সেমিফাইনালে জকোভিচ

300

বাসস ক্রীড়া-২১
টেনিস-পুরুষ
নিশিকোরির ইনজুরিতে সেমিফাইনালে জকোভিচ
সিডনি, ২৩ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন টেনিসে পুরুষ এককের সেমিফাইনাল নিশ্চিত করেছেন শীর্ষ বাছাই সার্বিয়ার নোভাক জকোভিচ। টুর্নামেন্টের কোয়ার্টারফাইনাল ম্যাচের দ্বিতীয় সেট চলাকালীন উরুর ইনজুরিতে পড়েন অষ্টম বাছাই জাপানের কেই নিশিকোরি। তিনি আহত অবসর নিলে সেমির টিকিট পান জকোভিচ।
২০১৪ সালের ইউএস ওপেনের সেমিফাইনালে নিশিকোরির কাছে হারেন জকোভিচ। এরপর সর্বশেষ ১৫ দেখাতেই নিশিকোরিকে হারিয়েছেন জকোভিচ। তাই এই রেকর্ড নিয়ে এবারের শেষ আটে লড়াই শুরু করেন জকোভিচ ও নিশিকোরি।
কোয়ার্টারফাইনালে প্রথম সেট সহজেই জিতে নেন জকোভিচ। দ্বিতীয় সেটের শুরু থেকেও আধিপত্য বিস্তার করে খেলেন তিনি। ৪-১ পয়েন্টে এগিয়েও ছিলেন জকোভিচ। এরপরই দুর্ভাগ্য সঙ্গী হয় নিশিকোরির। উরুর ইনজুরিতে পড়েন তিনি। ফলে সেখানেই অবসর নিয়ে নেন এখনো গ্র্যান্ড স্ল্যাম জিততে না পারা নিশিকোরি।
ম্যাচ শেষে হতাশ নিশিকোরি বলেন, ‘এক পায়ে খেলে যেকোন প্রতিপক্ষকে হারানো সম্ভব নয়। ইনজুরিতে পড়াটা আমার জন্য সত্যিই হতাশার।’
সেমিফাইনালে উঠে উচ্ছসিত হতে পারেন জকোভিচ। কারণ অতীত রেকর্ড বলছে, যতবারই অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠেছেন ততবারই এই টুর্নামেন্টের শিরোপা জয় করেছেন ১৪বার গ্র্যান্ড স্ল্যাম জয় করা জকোভিচ। এরমধ্যে ছয়বার অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয় করেন তিনি।
বাসস/এএসজি/এএমটি/২০৫৫/স্বব