বাজিস-৮ : ভোলায় স্কুল শিক্ষার্থীদের মাঝে ব্যাগ ও টিফিন বক্স বিতরণ

160

বাজিস-৮
ভোলা-স্কুল ব্যগ-বিতরণ
ভোলায় স্কুল শিক্ষার্থীদের মাঝে ব্যাগ ও টিফিন বক্স বিতরণ
ভোলা, ২৩ জানুয়ারি, ২০১৯ (বাসস) : জেলার উপজেলা সদরে আজ স্কুল শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ ও টিফিন বক্স বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় উপজেলার বাপ্তা এলাকায় ১৫০ জন শিক্ষার্থীর মাঝে এ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভোলা স্থানীয় সরকারের উপ-পরিচালক মাহমুদুর রহমান।
বাপ্তা ইউনিয়ন পরিষদের আয়োজনে ২৯ নং মুছাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মিলনায়তনে ওই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোস্তাফিজ মেলেটারীর সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ কামাল হোসেন, সদরের শিক্ষা অফিসার কামরুজ্জামান, এলজিএসপি-৩ প্রকল্পের ভোলার ডি.এফ সানজিদা রেজিন মুন্নী, বাপ্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়ানু রহমান বিপ্লব মোল্লা।
এখানে বক্তারা বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। সরকারের বহুমুখী ও নানান পদক্ষেপে শিক্ষা ক্ষেত্রে আজকে অনেক উন্নতি সাধিত হয়েছে। বিশেষ করে সকল শিশুরা এখন স্কুল মূখী হয়েছে। শিক্ষার্থীরা উপবৃত্তি পাওয়ায় তারা পাঠ গ্রহণে উৎসাহিত হচ্ছে। শিক্ষার মান বেড়েছে। এছাড়াও আজ শিশুরা স্কুল ব্যাগ ও টিফিন বক্স পাওয়ায় তারা বিদ্যালয়ে আরো মনোযোগী হবে। তাদের লেখা পড়ার মান বৃদ্ধি পাবে বলে মত দেন বক্তারা।
এসময় এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় ১ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে ১৫০ জন ছাত্র-ছাত্রীর মাঝে ১৫০ টি স্কুল ব্যাগ ও ১৫০ টি টিফিন বক্স বিতরণ করা হয়। অনুষ্ঠানে ওই বিদ্যালয়ে সকল ছাত্র-ছাত্রী, অভিভাবক, শিক্ষক-শিক্ষিকাসহ বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।
বাসস/এইচএএম/১৫৫১/নূসী