বাসস দেশ-৩৪ : প্রথম মন্ত্রিসভাতেই ওয়েজবোর্ডের জন্য মন্ত্রিসভা কমিটি গঠনে প্রধানমন্ত্রীকে তথ্যমন্ত্রীর কৃতজ্ঞতা

499

বাসস দেশ-৩৪
তথ্যমন্ত্রী-কৃতজ্ঞতা
প্রথম মন্ত্রিসভাতেই ওয়েজবোর্ডের জন্য মন্ত্রিসভা কমিটি গঠনে প্রধানমন্ত্রীকে তথ্যমন্ত্রীর কৃতজ্ঞতা
ঢাকা, ২২ জানুয়ারি, ২০১৯ (বাসস ) : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ নতুন সরকারের প্রথম মন্ত্রিসভাতেই ওয়েজবোর্ড বাস্তবায়নের প্রস্তাবিত মন্ত্রিসভা কমিটি অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। আজ বিকেলে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিক সংগঠনগুলোর নেতৃবৃন্দের সাথে বৈঠকে এ কৃতজ্ঞতা জানান তিনি। তথ্যমন্ত্রী বলেন, ‘নবম ওয়েজবোর্ড দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে নতুন সরকার গঠিত হবার পর থেকেই কাজ করে চলেছি। নতুন সরকারের প্রথম মন্ত্রিসভাতেই ওয়েজবোর্ড বাস্তায়নের জন্য মন্ত্রিসভা কমিটি গঠনে আমাদের প্রস্তাব ও এর অনুমোদনই এর প্রমাণ।’
প্রধানমন্ত্রীর অনুমোদনক্রমে সেতুমন্ত্রী, কৃষিমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রী, শিল্পমন্ত্রী, সংস্কৃতি প্রতিমন্ত্রী ও শ্রম প্রতিমন্ত্রী সমন্বয়ে গঠিত সাত সদস্যের এ কমিটি দ্রুত ওয়েজবোর্ড বাস্ত—বায়নের লক্ষ্যে কাজ করবে, জানান মন্ত্রী। নতুন সরকার গঠনের পর পূর্বের মন্ত্রিসভা কমিটি দিয়ে কাজ করা যায় না বিধায় নতুন কমিটি গঠনের প্রয়োজনীয়তা দেখা দেয়, ব্যাখ্যা করে তিনি বলেন, ওয়েজবোর্ড সংক্রান্ত নতুন মন্ত্রিসভা কমিটির গেজেট প্রকাশের পর আজকের সভায় আলোচিত বিষয়গুলো কমিটির কাছে উত্থাপন করা হবে।
হাছান মাহমুদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার গণমাধ্যমবান্ধব সরকার এবং এ সরকারের নেতৃত্বেই দেশে গণমাধ্যমের অভূতপূর্ব বিকাশ সাধিত হয়েছে। এর সাথে গণমাধ্যমকর্মীর সংখ্যাও ব্যাপক বৃদ্ধি পেয়েছে। নবম ওয়েজবোর্ডের মাধ্যমে সংবাদপত্র মাধ্যমে কর্মরত সবাই যাতে উপকৃত হন সেটিই এ সরকারের লক্ষ্য।’ টেলিভিশন মাধ্যমে কর্মরত সবাই ওয়েজবোর্ডে অর্ন্তভুক্তির সম্ভাবনার বিষয়টিও আলোচনায় রেখেছেন বলে জানান তিনি।
তথ্যসচিব আবদুল মালেকের পরিচালনায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আজহারুল হক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, সংগঠনদ্বয়ের সাধারণ সম্পাদক যথাক্রমে শাবান মাহমুদ ও সোহেল হায়দার চৌধুরী, বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মতিউর রহমান, মহাসচিব মোঃ খায়রুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অভ নিউজপেপার প্রেস ওয়ার্কার্স সভাপতি মোঃ আলমগীর হোসেন খান, মহাসচিব মোঃ কামাল উদ্দিন, বাংলাদেশ সংবাদপত্র পরিষদের আহ্বায়ক গোলাম কিবরিয়াসহ তথ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।
বাসস/সবি/কেসি/২১৫৫/কেএমকে