বাসস ক্রীড়া-৯ : সেমিফাইনালে কেভিতোভা ও কলিন্স

269

বাসস ক্রীড়া-৯
টেনিস-মহিলা
সেমিফাইনালে কেভিতোভা ও কলিন্স
সিডনি, ২২ জানুয়ারি ২০১৯ (বাসস) : বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে মহিলা এককের সেমিফাইনালে উঠেছেন অষ্টম বাছাই চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভা ও অবাছাই যুক্তরাষ্ট্রের ড্যানিলি কলিন্স। কেভিতোভা সরাসরি সেটে জিতলেও, তিন সেট লড়াই করে জয়ের হাসি হাসতে হয়েছে র‌্যাংকিং-এ ৩৫তম স্থানে থাকা কলিন্সকে।
২০১৬ সালের ডিসেম্বরে নিজ বাড়িতে সন্ত্রাসীদের দ্বারা একটি ভয়ঙ্কর আক্রমণের শিকার হয়েছিলেন কেভিতোভা। সেই ক্ষত এখনও বয়ে বেড়াচ্ছেন তিনি। হাতের আঙ্গুলের সমস্যা নিয়ে আবারো টেনিস কোটে ফিরেন তিনি। এবারের অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালেও উঠে গেছেন কেভিতোভা।
কোয়ার্টারফাইনালে পঞ্চদশ বাছাই অস্ট্রেলিয়ার অ্যাশলি বার্তিকে ৬-১ ও ৬-৪ গেমে হারিয়ে দেন কেভিতোভা। এজন্য ১ ঘন্টা ৮ মিনিট সময় নিয়েছেন তিনি। ম্যাচ জয়ের পর আবেগে আপ্লুত হয়ে পড়েন কেভিতোভা। তিনি বলেন, ‘সত্যি, এই স্টেডিয়ামে আবারো ফিরতে পারবো এবং নিজের সেরাটা খেলতে পারবো তা আমি ভাবিনি। এটি সত্যিই দুর্দান্ত। আমার জীবনের ঐ দুর্ঘটনার পর আটটি গ্র্যান্ড স্ল্যামে ভালো কিছু করতে পারিনি। তবে আমি হতাশ হইনি। নিজের উপর আস্থা রেখেছি। তারই ফল এখন পেলাম।’
আরেক কোয়ার্টার ফাইনালে অবাছাই রাশিয়ার আনাস্তাসিয়া পেলিউচেনকোভাকে ২-৬, ৭-৫ ও ৬-১ গেমে হারিয়েছেন কলিন্স।
সেমিফাইনালে কলিন্স মুখোমুখি হবে কেভিতোভার।
বাসস/এএমটি/১৯৫০/মোজা/স্বব