বাসস দেশ-১৪ : বিএসটিআই থেকে ৮টি প্রতিষ্ঠানকে আইএসও সনদ প্রদান

117

বাসস দেশ-১৪
আইএসও -সনদ
বিএসটিআই থেকে ৮টি প্রতিষ্ঠানকে আইএসও সনদ প্রদান
ঢাকা, ২২ জানুয়ারি, ২০১৯ (বাসস) : আন্তর্জাতিক মানের ব্যবস্থাপনা নিশ্চিত করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) থেকে ৮ (আট) টি প্রতিষ্ঠানকে আইএসও সনদ প্রদান করা হয়েছে।
আজ মঙ্গলবার রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে ৮টি প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দের কাছে এই সনদ হস্তান্তর করেন বিএসটিআই’র মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন।
প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৭টি প্রতিষ্ঠানকে কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেমের উপর আইএসও সনদ ৯০০১:২০১৫ প্রদান করা হয়।
প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- সিমিক্স কেমিক্যালস লিমিটেড, রতনপুর স্টিল রিরোলিং মিলস লিমিটেড (আরএসআরএম), মেসার্স ডেভেলপমেন্ট টেকনিক্যাল কনসালটেন্টস প্রাইভেট লিমিটেড, মেসার্স সুজন মেটাল ইন্ডাস্ট্রিজ, কেমিটো ইন্টারন্যাশনাল লিমিটেড, হার্বস ওয়ার্ল্ড লিমিটেড, ম্যানেজমেন্ট এন্ড ট্রেনিং ইন্টারন্যাশনাল লিমিটেড।
এছাড়া, ফুড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেমের উপর মেসার্স প্রাইম পুষ্টি লিমিটেডকে আইএসও সনদ ২২০০০:২০০৫ প্রদান করা হয়।
সনদ প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিমেক্স কেমিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক সঞ্জয় বৈরাগী, ডেভেলপমেন্ট টেকনিক্যাল কনসালটেন্টস্ প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. এম. এম. আমির হোসেন, আরএসআরএম-এর জেনারেল ম্যানেজার মোহাম্মাদ রাশেদ ইকবাল।
অনুষ্ঠানে বিএসটিআই মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন বলেন, বিএসটিআই থেকে আপনাদের আইএসও সনদ গ্রহণ প্রমাণ করে পণ্য মান এবং ব্যবস্থাপনার ক্ষেত্রে আমরা আরও উন্নতির দিকে যাচ্ছি। দেশে যত বেশি ভালো প্রতিষ্ঠান গড়ে উঠবে দেশ তত বেশি উন্নত হবে এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত বিশ্বের কাতারে যাওয়ার ভিশন পূর্ণ হবে।
বাসস/সবি/এমএআর/১৮০৫/কেজিএ