বাসস দেশ-২৫ : সিলেট সীমান্তে বিজিবি-চোরাকারবারী সংঘর্ষে নিহত ১

567

বাসস দেশ-২৫
সিলেট-বিজিবি সংঘর্ষ
সিলেট সীমান্তে বিজিবি-চোরাকারবারী সংঘর্ষে নিহত ১
সিলেট, ২১ জানুয়ারি ২০১৯ (বাসস) : সিলেটের কানাইঘাট সীমান্তে চোরাকারবারী ধরতে গিয়ে সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও চোরাকারবারিদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এসময় বিজিবির গুলিতে সিরাজ আহমদ (১৩) নামের এক যুবক নিহত হয়েছে। আহত হয়েছেন বিজিবির চার সদস্য।
সোমবার সন্ধ্যায় উপজেলার সারিঘাট এলাকার সোনাতনপুঞ্জি সীমান্তে এ ঘটনা ঘটে।
চোরাকারবারীদের হামলায় আহত বিজিবি সদস্যদের একজনকে কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে এবং তিনজনকে ওসমানী হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল আহাদ এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে বিজিবি ১৯ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মেজবাহ উদ্দিন রাসেল বাসসকে জানিয়েছেন, সোমবার বিকেল পাঁচটার দিকে সীমান্তের সোনাতনপুঞ্জি এলাকায় জিরো লাইনের মধ্যে ভারতীয় অবৈধ বিড়ির চালান আটক করে বিজিবির একটি দল। এসময় চোরাকারবারী সদস্যরা বিজিবিকে লক্ষ্য করে পাথর ছোড়ে। বিজিবি ফাঁকা গুলি ছুড়ে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।
তিনি বলেন, অভিযানে আটক সিগারেটের চালান পাহাড় থেকে নামাতে সময় লাগে। এরই মধ্যে চোরাকারবারী সদস্যরা গ্রামের শতাধিক লোককে জড়ো করে বিজিবির অভিযানকারী দলের উপর আবারো হামলা করে। তাদের পাথরের আঘাতে একজন সদস্যের হাড় ভেঙ্গে যায়। বিজিবি’র অভিযানে মাত্র ১১ জন সদস্য ছিলো। তারা প্রথম থেকে ফাঁকা গুলি ছুড়ে আত্মরক্ষার চেষ্টা করে। তাদের চারজন আহত হয়ে যাওয়ার পর চোরাকারবারীরা লাঠিসোটা হাতে সামনে এগুতে থাকলে একসময় নিজেদের প্রাণ রক্ষায় গুলি ছুড়ে বিজিবি। এসময় ওই কিশোরের দেহে গুলি লাগে।
তার বাড়ি সোনাতনপুঞ্জি গ্রামে। তার বাবার নাম আব্দুল মতলিব।
ওসি আব্দুল আহাদ জানিয়েছেন, নিহত কিশোরের লাশ কানাইঘাট থানায় রাখা হয়েছে। সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে পাঠানো হবে।
তবে স্থানীয়দের বরাত দিয়ে তিনি বলেন, ঘটনার সময় সিরাজ স্থানীয় বাজার থেকে বাড়ি ফিরছিল।
বাসস/সংবাদদাতা/এবিএইচ/২৩৫৫/এবিএইচ