মন্ত্রিসভায় নবম ওয়েজ বোর্ড রোয়েদাদ রিপোর্ট পর্যালোচনার জন্য কমিটি পুনর্গঠনের প্রস্তাব অনুমোদন

518

ঢাকা, ২১ জানুয়ারি, ২০১৮ (বাসস) : সংবাদপত্র এবং সংবাদ সংস্থায় কর্মরত সাংবাদিক এবং সংবাদপত্র কর্মীদের বেতন-ভাতা সংক্রান্ত ‘নবম মজুরি বোর্ড রোয়েদাদ ২০১৮’-এর রিপোর্ট পর্যালোচনার জন্য মন্ত্রিসভার বৈঠকে নতুন কমিটি পুনর্গঠনের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।
আজ সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সরকারের নবগঠিত মন্ত্রিসভার প্রথম বৈঠকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে প্রধান করে ৭ সদস্যের এই নতুন কমিটির অনুমোদন দেয়া হয়।
পরে বিকেলে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রি পরিষদ সচিব মো. শফিউল আলম একথা জানান।
মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন,সাত সদস্যের নতুন কমিটির অন্যেরা হচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামানা খাঁন কামাল, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান।
মন্ত্রিপরিষদ সচিব জানান, কমিটি পরিবর্তন হয়েছে, তবে ট্রান্স অব রেফারেন্সের (টিওআর) কোনও পরিবর্তন করা হয়নি। কমিটি চাইলে টিওআর পরিবর্তন করতে পারবে। আর কমিটি আগামী ২৮ জানুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলে ব্যর্থ হলে তারা প্রতিবেদন দাখিলের জন্য আরো সময় নিতে পারবেন।
এরআগে মন্ত্রিসভা ৩ ডিসেম্বরের বৈঠকে পত্রিকা এবং সংবাদ সংস্থার সাংবাদিক ও সংবাদপত্র কর্মীদের জন্য সরকারের কাছে পেশকৃত নবম মজুরি বোর্ড রোয়েদাদ ২০১৮ পর্যালোচনা এবং পরীক্ষা-নিরীক্ষার জন্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীকে প্রধান করে ৫ সদস্যের একটি কমিটি গঠন করেছিল। শিল্পমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রী এবং শ্রমমন্ত্রী সেই কমিটির সদস্য ছিলেন।
২০১৯ সালের ২৮ জানুয়ারির মধ্যে গেজেট প্রকাশের বাধ্যবাধকতা থাকায় উক্ত কমিটিকে যথাশিগগির সম্ভব প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছিল।
৩ ডিসেম্বর মন্ত্রিসভার বৈঠকের পর মন্ত্রিপরিষদ সচিব বলেছিলেন, সাংবাদিক এবং সংবাদপত্র কর্মীদের জন্য নতুন বেতন-ভাতা সংক্রান্ত ‘নবম মজুরি বোর্ড এবং রোয়েদাদ-২০১৮’ মন্ত্রিসভার কমিটির পর্যালোচনার পরই ঘোষণা করা হবে।