বাজিস-৭ : নিয়ামতপুর-শিবপুর-পোরশা সড়ক প্রশস্থকরণের কাজ শুরু হচ্ছে

159

বাজিস-৭
নিয়ামতপুর-শিবপুর-পোরশা- সড়ক
নিয়ামতপুর-শিবপুর-পোরশা সড়ক প্রশস্থকরণের কাজ শুরু হচ্ছে
নওগাঁ, ২১ জানুয়ারি, ২০১৯ (বাসস) : জেলায় মোট ১৩৫ কোটি টাকা ব্যয়ে ৩৬ দশমিক ২৫ কিলোমিটার দীর্ঘ একটি সড়ক প্রশস্থকরণ এবং সেই সড়কে ব্রীজ- কার্লভাট নির্মাণ শুরু হচ্ছে। মান্দা-নিয়ামতপুর-শিবপুর-পোরশা সড়কের নিয়ামতপুর-শিবপুর-পোরশা অংশে মোট ৩৬ দশমিক ২৫ কিলোমিটার সড়ক যথাযথ মান উন্নীতকরণসহ প্রশস্থ করা হবে। সড়ক ও জনপথ বিভাগ এই প্রকল্পটি বাস্তবায়ন করছে। ইতিমধ্যে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার নিয়ামতপুরে এই প্রকল্পের উদ্বোধন করেছেন।
সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ হামিদুল হক জানিয়েছেন, উল্লেখিত পরিমান সড়ক যথাযথ মান উন্নয়ন ও প্রশস্থকরণ কাজে প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে মোট ৯৭ কোটি টাকা।
এই ৩৬ দশমিক ২৫ কিলোমিটার সড়কে মোট ৩১টি কার্লভাট এবং ৩টি সেতু নির্মান করা হবে। এই কার্লভাট ও সেতু নির্মানে প্রক্কলিত ব্যয় ধরা ধরা হয়েছে মোট ৩৮ কোটি টাকা।
নিয়ামতপুর উপজেলার নিমদিঘী গ্রামের শিক্ষক মোঃ নুরুল ইসলাম, পোরশা উপজেলা সদরের বাসিন্দা রইচ উদ্দিন ও হাবিবুর রহমান জানিয়েছেন, নিয়ামতপুর থেকে পোরশা পর্যন্ত যে সড়কটি রয়েছে তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সড়কটি সংস্কারের দাবি এই এলাকার মানুষের দীর্ঘদিনের। সড়কটি যথাযথ মান উন্নীত এবং প্রশস্থ করনের যে কার্যক্রম হাতে নেয়া হয়েছে তাতে এলাকাবাসী অনেক খুশি।
সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ হামিদুল হক জানিয়েছেন,ম এই সড়কটির মান উন্নয়ন এবং প্রশস্থকরণ হলে নিয়ামতপুর ও পোরশা উপজেলার কয়েকশ গ্রামের মানুষের যোগাযোগ সুযোগ সুবিধা অনেক বৃদ্ধি পাবে। বিশেষ করে এই দুই উপজেলার মানুষের জেলা সদরের সাথে যোগাযোগ অনেক সহজ হবে এবং তাঁদের উৎপাদিত মালামাল বিভিন্ন স্থানে পরিবহন সুবিধা বৃদ্ধি পাবে। এতে ধানসহ তাদের উৎপাদিত অন্যান্য পণ্যের নায্যমুল্য নিশ্চিত হবে।
বাসস/সংবাদদাদা/১৫৫৫/মরপা