বাজিস-৩ : জয়পুরহাটে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২৩ জানুয়ারি

293

বাজিস-৩
জয়পুরাট-শিশু পুরস্কার
জয়পুরহাটে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২৩ জানুয়ারি
জয়পুরহাট, ২১ জানুয়ারি, ২০১৯ (বাসস) : শিশুদের প্রতিভা বিকাশের লক্ষ্যে আগামী ২৩ জানুয়ারি শুরু হবে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ সোনার বাংলা
গড়ার অন্যতম শক্তি আমাদের ভবিষ্যৎ প্রজন্ম ; যারা আজ শিশু কিশোর বয়সী।
শিশুদের সৃজনশীল প্রতিভা বিকাশের লক্ষ্যে বাংলাদেশ শিশু একাডেমি জয়পুরহাট জেলা শাখা প্রতি বছরের ন্যায় এবারও জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০১৯ আয়োজন করতে যাচ্ছে। ১৮ জানুয়ারি উপজেলা পর্যায়ে এ প্রতিযোগিতা শুরু হবে। জেলা পর্যায়ে প্রতিযোগিতা হবে ২৩ জানুয়ারি । ডিজিটাল বাংলাদেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে আজকের শিশু-কিশোরদের জন্য প্রয়োজন দেশপ্রেম, মূল্যবোধ, নৈতিকতা, সততা, নিষ্ঠা, তথ্য প্রযুক্তি, বিজ্ঞান এবং সাহিত্য সংস্কৃকি বিষয়ক পরিপূর্ণ জ্ঞান। বাংলাদেশ শিশু একাডেমি সেই সম্ভাবনাকে জাগিয়ে তুলতে ব্যাপক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণ এবং গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠার মধ্য দিয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ’উন্নয়ন রুপরেখা’ বাস্তবায়নে শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধিনে পরিচালিত শিশু একাডেমি শিশুদের প্রতিভার বিকাশ ঘটানোর লক্ষ্যে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার আয়োজন করে থাকে। উপজেলা থেকে প্রথম স্থান অধিকারী শিশুরা জেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ লাভ করে।
জয়পুরহাট শিশু একাডেমি সূত্র জানায়, শিক্ষা, সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক ৩২টি ইভেন্টে পাঁচ উপজেলা থেকে আগত শিশু শিক্ষার্থীরা ক ও খ গ্রুপে অংশগ্রহণ করবে। জেলা পর্যায়ের প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী শিশুরা বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে। জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন বিষয়ের ৬টি বিচারক প্যানেল তৈরি করা হয়েছে বলে জানান, জয়পুরহাট শিশু একাডেমির কর্মকর্তা উমা রানী দাস।
বাসস/সংবাদদাতা/কেইউ/১০৪০/নূসী