বাসস দেশ-২০ : ফেরি ও জাহাজ চলাচলে আরো বেশী আন্তরিক হতে নৌপরিবহন প্রতিমন্ত্রীর আহবান

142

বাসস দেশ-২০
ফেরি-জাহাজ-চলাচল
ফেরি ও জাহাজ চলাচলে আরো বেশী আন্তরিক হতে নৌপরিবহন প্রতিমন্ত্রীর আহবান
ঢাকা, ২০ জানুয়ারি, ২০১৯ (বাসস) : ফেরি ও জাহাজ চলাচলে সংশ্লিষ্টদের আরো বেশী আন্তরিক হওয়ার আহবান জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী।
তিনি বলেন, ‘ফেরি সেক্টর একটি সেবামূলক খাত। ফেরিপথে যাত্রী ও যানবাহন পারাপার এবং নৌপথে জাহাজ চলাচলের ক্ষেত্রে বিআইডব্লিউটিসির কর্মকর্তাদের আরো বেশি আন্তরিকতা ও দক্ষতার সাথে কাজ করতে হবে।’
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী আজ ঢাকায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) অফিসে কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময়কালে বক্তৃতা করছিলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। তাঁর সরকারের উন্নয়নের সুফল জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিতে হবে। সেক্ষেত্রে সকলকে অধিক দক্ষতার পরিচয় দিতে হবে।
প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর মতো উদ্যোমী হয়ে আমরা কাজ করব। উন্নয়নের ক্ষেত্রে দলবাজি ব্যক্তিবাজি করা যাবেনা। কাউকে প্রশ্রয় দেয়া হবেনা। সকলে সম্মিলিতভাবে দেশের উন্নয়ন করব।’
এসময় অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ ও বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান মফিজুল হক বক্তৃতা করেন।
মতবিনিময় সভায় জানানো হয়, বিআইডব্লিউটিসি ৮টি ফেরি রুটে ৫০টি ফেরির মাধ্যমে ২০১৮-২০১৯ অর্থবছরের প্রথম ৬ মাসে (জুলাই-ডিসেম্বর) ১৫ লাখ ২৯ হাজার গাড়ি এবং ১ কোটি ১০ লাখ ২৭ হাজার যাত্রি পরিবহন করেছে। বিআইডব্লিউটিসি আরো ১৯টি রুটে ফেরি চালানোর পরিকল্পনা করেছে।
সভায় জানানো হয়, বিআইডব্লিউটিসি ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত ১০ বছরে ১৯টি ফেরি, ৪টি সি-ট্রাক, ১২টি ওয়াটার বাস, দু’টি যাত্রীবাহি জাহাজ ও ৪টি কন্টেইনারবাহী জাহাজ সংগ্রহ করেছে। আরো ৩৫টি বাণিজ্যিক ও ৮টি সহায়ক জলযান সংগ্রহ প্রক্রিয়াধীণ রয়েছে।
বাসস/সবি/এমএসএইচ/১৮২০/-কেএমকে