চাঁদপুরের মতলবে ৫২ কোটি টাকা ব্যয়ে সড়ক নির্মাণ কাজ চলছে

255

চাঁদপুর, ২০ জানুয়ারি, ২০১৯ (বাসস জেলার মতলব উত্তর উপজেলায় মতলব সেতুর সংযোগ সড়ক থেকে ধনাগোদা স্কুল এন্ড কলেজ এলাকাসহ প্রায় ২৬ কিলোমিটার সড়ক নতুন করে তৈরী করার কাজ চলমান রয়েছে। এ কাজে সরকারের ব্যয় হবে প্রায় ৫২ কোটি টাকা।
রোববার এলাকায় গিয়ে দেখা গেছে, পুরনো সড়কটি ভেঙ্গে নতুন করে মেরামতের কাজ চলছে। বহু সংখ্যক শ্রমিক সড়কের এই উন্নয়ন কাজ করছেন।
চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগের উপ সহকারি প্রকৌশলী জাহাঙ্গীর আলম জানান, ২৬ কিলোমিটার সড়কের মধ্যে মতলব সেতু থেকে ধনাগোদা কলেজ পর্যন্ত ২৬ কিলোমিটার, উপজেলার আমিরাবাদ থেকে নতুন বাজার পর্যন্ত ৩ কিলোমিটার এবং এখলাছপুর থেকে মোহনপুর সড়কের দিকে ৫০০ মিটার অর্থাৎ ২৬ কিলোমিটার সড়কের সংস্কার কাজ চলমান। এ সড়কটি পূর্বে ১২ ফুট চড়া থাকলেও এখন তা বাড়িয়ে ১৮ ফুট করা হয়েছে। আর এ কাজে সরকারের ব্যয় হবে প্রায় ৫২ কোটি টাকা। ইতিমধ্যে ৩০/৩৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। আমরা যথা সময়ে কাজ শেষ করার জন্য চেষ্টা করছি।
স্থানীয় বাসিন্দা ইয়াকুব হোসেন জানান, মতলব সেতু চালু হওয়ার কারণে যানবাহন চলাচল পর্যায়ক্রমে বাড়ছে। এখন এ সড়কটি পাকাকরণ হলে মতলবসহ দক্ষিণাঞ্চলের মানুষের জন্য যাতায়াত অনেক সুবিধা হবে এবং সময়ও কম লাগবে।