বাসস দেশ-২২ : উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রশাসনকে দুর্নীতিমুক্ত করতে চাই : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী

454

বাসস দেশ-২২
পরিবেশ ও বন মন্ত্রী-দুর্নীতিমুক্ত
উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রশাসনকে দুর্নীতিমুক্ত করতে চাই : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী
ঢাকা, ১৮ জানুয়ারি, ২০১৯ (বাসস) : পরিবশে, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য জনগণ আমাদের ভোট দিয়েছে। এই ধারা অব্যাহত রাখতে আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে প্রশাসনকে দুর্নীতিমুক্ত করতে চাই। গত (১৭ জানুয়ারি) বিকেলে মৌলভীবাজারের জুড়ী উপজেলায় গণ সংর্বধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আমার প্রথম কাজই হবে আমার মন্ত্রণালয়কে দুর্নীতিমুক্ত করা। আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ওপর বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্ব অর্পণ করে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার অভিপ্রায় ব্যক্ত করেন। তাঁর এ অভিপ্রায় বাস্তবায়নের জন্য আমরা সকলে অঙ্গীকারবদ্ধ হয়ে দুর্নীতিকে চিরতরে বিদায় দিয়ে বিশ্বের উন্নত দেশের ন্যায় দেশ গড়তে চাই। এ দেশকে উন্নত করতে হলে আমরা সকল শ্রেণির মানুষের সহযোগিতা কামনা করছি।
গণ সংবর্ধনা অনুষ্ঠানে বক্তাদের বিভিন্ন দাবির প্রতি একাত্বতা প্রকাশ করে তিনি আরো বলেন, আপনারা আমাকে ৩০ ডিসেম্বর বিপুল ভোটে নির্বাচিত করায় প্রধানমন্ত্রী আমাকে উক্ত মন্ত্রণালয়ের দায়িত্ব অর্পণ করে গৌরবাম্বিত করেছেন। এ গৌরব আমার একার নয়, আপনাদের সকলের। আমার এ দায়িত্বের অংশ হিসেবে হাকালুকি হাওর ও পাথারিয়া পাহাড়কে দৃষ্টিনন্দন করে গড়ে তুলতে চাই। যাতে করে হাওর ও পাহাড় পর্যটকরা আনন্দ উপভোগ করতে পারে। জুড়ী উপজেলাকে একটি মডেল উপজেলায় রূপান্তর সহ পৌরসভায় উন্নীত করার ব্যাপারে কাজ করে যাবো। মন্ত্রী বলেন, বড়লেখা ও জুড়ীর উন্নয়নে সকল শ্রেণির কর্মকর্তা ও কর্মচারীদের দুর্নীতি ছাড়তে হবে। জুড়ী উপজেলার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করে উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন বলে তিনি উপস্থিত জনগণকে আশ্বাস প্রদান করেন।
জুড়ী উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক বদরুল হোসেনের সভাপতিত্বে ও যুবলীগ সভাপতি মামুনুর রশিদ সাজুর উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার পৌর মেয়র ফজলুর রহমান, জুড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান গুলশান আরা মিলি, জুড়ী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাজী শফিক আহমদ, যুগ্ম আহ্বায়ক ও ফুলতলা ইউপি চেয়ারম্যান মাসুক আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর রায় মনি, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্ম্মা, পূর্ব জুড়ী ইউপি চেয়ারম্যান সালেহ উদ্দিন, পশ্চিম জুড়ী ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাস, গোয়াল বাড়ি ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য এডভোকেট সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামী
লীগের সদস্য আব্দুস সালাম, মাসুক আহমদ, আব্দুল কাদির দারা, নজমুল ইসলাম, জাহাঙ্গীর আলম, সাবেক উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রিংকু রঞ্জন দাশ, যুবলীগ নেতা আহমদ কামাল রিফাত অহিদ প্রমুখ।
বাসস/সবি/এমএআর/২৩৪০/-এবিএইচ