বাজিস-৭ : বগুড়ায় নদ থেকে বালু তুলতে গিয়ে বোরিং করা গর্তে পড়ে ২ শ্রমিকের মৃত্যু

581

বাজিস-৭
বগুড়া-শ্রমিক-নিহত
বগুড়ায় নদ থেকে বালু তুলতে গিয়ে বোরিং করা গর্তে পড়ে ২ শ্রমিকের মৃত্যু
বগুড়া, ১৮ জানুয়ারি ২০১৯ (বাসস) : জেলার শিবগঞ্জে নাগর নদ থেকে অবৈধভাবে বালু তুলতে গিয়ে ২ শ্রমিকের মৃত্যু হয়েছে। ২ শ্রমিকের মৃত্যু হওয়ার পর থেকে বালু উত্তোলকারি চক্র গা ঢাকা দিয়েছে।
শুক্রবার বিকেলে মারা যাওয়া ২ শ্রমিক হলেন জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বানিয়াচাপর গ্রামের আমজাদ হোসেনের পুত্র খায়রুল ইসলাম শেখ (২৭) ও একই এলাকার মোস্তফা সরকারের পুত্র মোশরারফ সরকার (২০)।
বগুড়ার শিবগঞ্জ থানা পুলিশ জানায়, উপজেলার মাঝিহট্ট ইউনিয়নের ছাতরা গ্রামের ভগ্নীপাড়ায় বালু ব্যবসায়ী নাসির উদ্দিন দীর্ঘ দিন ধরে নাগর নদ থেকে পাইপ দিয়ে বোরিং করে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। শুক্রবার তার নিয়োজিত কয়েকজন শ্রমিক বালু উত্তোলনের কাজ করছিল। বালু উত্তোলনের সময় ব্যবহৃত শ্যালো মেশিনের ফিতা বোরিং করা গর্তে পড়ে যায়। ওই ফিতা তুলতে খায়রুল ও মোশারফ ২০ ফুট গভীর গর্তে নামেন। এসময় তারা বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে ছটফট শুরু করে। অন্যান্য শ্রমিকরা দড়ি নামিয়ে তাদের উঠানোর চেষ্টা করলে তারা গর্তেই বালু চাপা পড়ে। খবর পেয়ে বেলা সাড়ে ৩টার দিকে শিবগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে গর্তের মাটি সরিয়ে দুইজনের মরদেহ উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত বলে ঘোষণা করেন।
বগুড়ার শিবগঞ্জ উপজেলার মাঝিহট্ট ইউনিয়নের চেয়ারম্যান মির্জা গোলাম হাফিজ সোহাগ জানান, বালু তুলতে গিয়ে মারা যাওয়া ২ শ্রমিকের লাশ থানা পুলিশ উদ্ধার করেছে।
বগুড়ার শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান বলেন, মৃতদের লাশ ময়না তদন্তের জন্য শনিবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হবে। অবৈধভাবে বালু উত্তোলনকারিকে গ্রেফতার করে আইনের আওতায় নেয়া হবে।
বাসস/সংবাদদাতা/২১১০/মরপা