বাসস দেশ-২৪ : হাইকোর্ট বিভাগে ১৮ জন অতিরিক্ত বিচারক নিয়োগ

1079

বাসস দেশ-২৪
বিচারক-নিয়োগ
হাইকোর্ট বিভাগে ১৮ জন অতিরিক্ত বিচারক নিয়োগ
ঢাকা, ৩০ মে ২০১৮ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৯৮ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতা বলে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ১৮জন অতিরিক্ত বিচারক নিয়োগ করেছেন।
আজ বুধবার সন্ধ্যায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে তাঁদের নিয়োগের এই প্রজ্ঞাপন জারী করা হয়েছে বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এতে বলা হয়,শপথ গ্রহণের তারিখ হতে অনধিক দুই বছরের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক নিয়োগ করেছেন। তাঁদের এ নিয়োগ শপথ গ্রহণের তারিখ থেকে কার্যকর হবে।
নতুন নিয়োগপ্রাপ্ত ১৮ জন বিচারক হলেন, মো. আবু আহমেদ জমাদার (সাবেক জেলা জজ), সদস্য আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল, ঢাকা, মো. মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত সচিব (জেলা জজ, পি.আর.এল ভোগরত),আইন ও বিচার বিভাগ, ফাতেমা নজীব, জেলা ও দায়রা জজ, নরসিংদী, মো. কামরুল হোসেন মোল্লা, মহানগর দায়রা জজ, ঢাকা, এস.এম কুদ্দুস জামান, জেলা ও দায়রা জজ, ঢাকা, মো. আতোয়ার রহমান, বিভাগীয় বিশেষ জজ, ঢাকা, এস. এম আব্দুল মবিন, অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, ঢাকা, খিজির হায়াত, ডেপুটি অ্যাটর্নি জেনারেল, বাংলাদেশ, শশাংক শেখর সরকার, ডেপুটি অ্যাটর্নি জেনারেল, বাংলাদেশ,মোহাম্মদ আলী, অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, ঢাকা, মহি উদ্দিন শামীম, অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, ঢাকা, মো. রিয়াজ উদ্দিন খান, অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, ঢাকা, মো. খায়রুল আলম, অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, ঢাকা, এস. এম মনিরুজ্জামান, ডেপুটি অ্যাটর্নি জেনারেল, বাংলাদেশ, আহমেদ সোহেল, অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, ঢাকা, সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, ডেপুটি অ্যাটর্নি জেনারেল, বাংলাদেশ,খোন্দকার দিলীরুজ্জামান, ডেপুটি অ্যাটর্নি জেনারেল, বাংলাদেশ এবং ড. কে. এম হাফিজুল আলম, অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, ঢাকা।
বাসস/সবি/এমএমবি/২২৩৫/এবিএইচ