বাসস ক্রীড়া-৮ : নিউজিল্যান্ড দলে ফিরলেন লাথাম-স্যান্টনার-গ্র্যান্ডহোম

160

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-ওয়ানডে
নিউজিল্যান্ড দলে ফিরলেন লাথাম-স্যান্টনার-গ্র্যান্ডহোম
অকল্যান্ড, ১৭ জানুয়ারি ২০১৯ (বাসস) : দেশের মাটিতে ভারতের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচের জন্য নিউজিল্যান্ড দলে ফিরলেন টম লাথাম-মিচেল স্যান্টনার-কলিন ডি গ্র্যান্ডহোম। সর্বশেষ শ্রীলংকার বিপক্ষে সিরিজ চলাকালীন ইনজুরিতে পড়া জেমস নিশাম, টম অ্যাস্টলের স্কোয়াডে জায়গা হয়নি। তবে ফিটনেস পরীক্ষায় উৎরে যেতে পারলে সিরিজের শেষ ম্যাচে বিবেচিত হবেন নিশাম ও অ্যাস্টল।
হাঁটুর ইনজুরির কারনে দীর্ঘদিন দলের বাইরে ছিলেন স্যান্টনার। দশ মাস পর আবারো ওয়ানডে দলে ফিরলেন তিনি। ঘরোয়া আসরে নিজের ফিটনেসের প্রমান দিয়ে শ্রীলংকার বিপক্ষে একমাত্র টি-২০ ম্যাচে অংশ নিয়েছিলেন স্যান্টনার। ব্যাট হাতে ১৩ রান করার পর বল হাতে ১ উইকেট নেন তিনি। ঘরোয়া আসরে ছয় ম্যাচে সাত উইকেট শিকার করে জাতীয় দলে ফেরাটা জোরদার করেন স্যান্টনার।
শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে ও একমাত্র টি-২০ ম্যাচে বিশ্রামে ছিলেন লাথাম ও গ্র্যান্ডহোম। এক সিরিজ পরই আবারো রঙ্গীন পোশাকের দলে ফিরলেন লাথাম ও গ্র্যান্ডহোম।
শ্রীলংকার বিপক্ষে সিরিজে দলে থাকলেও কোন ওয়ানডে ম্যাচ খেলেননি ডগ ব্রেসওয়েল। তবে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে নিজের জায়গা ধরে রেখেছেন তিনি। লংকানদের বিপক্ষে সিরিজের একমাত্র টি-২০তে চোখ ধাধানো পারফরমেন্স করেছেন ব্রেসওয়েল। ১টি চার ও ৫টি ছক্কায় ২৬ বলে ৪৪ রান করেন ব্রেসওয়েল। পরে ১ উইকেট শিকার করে ম্যাচ সেরাও হন তিনি।
আগামী ২৩ জানুয়ারি থেকে নেপিয়ারে শুরু হবে ভারত-নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজ।
প্রথম তিন ম্যাচের জন্য নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, লোকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম লাথম, কলিন মুনরো, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, ইশ সোদি, রস টেলর ও টিম সাউদি।
বাসস/এএমটি/১৬৪৫/স্বব