বাসস ক্রীড়া-৭ : বিশ্রাম পেলেন স্টেইন-ডি কক

162

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-ওয়ানডে
বিশ্রাম পেলেন স্টেইন-ডি কক
ডারবান, ১৭ জানুয়ারি ২০১৯ (বাসস) : পাকিস্তানের বিপক্ষে নিজ মাঠে আসন্ন পাঁচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য পেসার ডেল স্টেইন এবং উইকেটরক্ষক কুন্টিন ডি কককে বিশ্রামে রেখে দল ঘোষনা করেছে দক্ষিণ আফ্রিকা। তাদের জায়গায় প্রথম দুই ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন ডুয়ান ওলিভিয়ের ও আইডেন মার্করাম। এছাড়া ডি ককের ব্যাক-আপ হিসেবে উইকেটরক্ষক হেনরিখ ক্লাসেনকে দলে রাখা হয়েছে।
পাকিস্তানের বিপক্ষে সদ্যই শেষ হওয়া টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরমেন্স করেছেন ওলিভিয়ের। ডানহাতি এই পেসার তিন টেস্ট সিরিজে ১৪ দশমিক ৭০ গড়ে সর্বোচ্চ ২৪ উইকেট শিকার করেন।
জোহানেসবার্গে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে কাঁধে ব্যাথা পেয়ে মাঠ ছাড়েন স্টেইন। অবশ্য পরে মাঠেও ফিরেন তিনি। পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে ২০ ওভার বল করেন স্টেইন। এ ইনিংসে যা ছিল দক্ষিণ আফ্রিকার কোন বোলারের সর্বোচ্চ বোলিং।
আগামী ১৯ জানুয়ারি থেকে পোর্ট এলিজাবেথে শুরু হবে দক্ষিণ আফ্রিকা-পাকিস্তানের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। তিন ম্যাচের টেস্ট সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছিলো প্রোটিয়ারা।
প্রথম দুই ওয়ানডের জন্য দক্ষিণ আফ্রিকা দল : ফাফ ডু-প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, আইডেন মার্করাম, রেজা হেনড্রিকস, ইমরান তাহির, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, ড্যান প্যাটারসন, আন্দিলে ফেলুকুওয়াও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ডুয়ান অলিভিয়ের, ফন ডার ডুসেন।
বাসস/এএমটি/১৬৪০/স্বব