লিভারপুল দলটি চোকার নয় : মানে

224

লন্ডন, ১৭ জানুয়ারি ২০১৯ (বাসস) : এবারের মৌসুমে দীর্ঘদিনের শিরোপা খরা কাটিয়ে প্রিমিয়ার লিগে শীর্ষস্থানটি ঠিকই দখল করবে লিভারপুল। এমনটাই বিশ^াস করেন দলের তারকা স্ট্রাইকার সাদিও মানে। একইসাথে মানে মনে করেন লিভারপুল দলটি মোটেই ‘চোকার’ নয়।
গত ২৯ বছর যাবত লিভারপুল প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের স্বাদ পায়নি। অথচ তাদেরকে পিছনে ফেলে চির প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি ঠিকই লিগে নিজেদের একের পর এক প্রমান করে চলেছে। ইতোমধ্যেই প্রিমিয়ার লিগে অন্যতম সফল ক্লাব হিসেবেও নিজেদের প্রতিষ্ঠিত করেছেন সিটিজেনরা। ১৯৯২ সালে প্রিমিয়ার লিগ চালু হবার পর ২০১৩-১৪ সালে অল রেডসরা লিগে প্রথমবারের মত শিরোপা জয়ের একেবারে কাছে চলে এসেছিল। কিন্তু চেলসির কাছে ঘরের মাঠে আকস্মিক ভাবে ২-০ গোলে পরাজিত হয়ে সিটিকে শিরোপা জয়ে সহযোগিতা করেছিল।
এবারের মৌসুমে ২২ ম্যাচ পর লিগ টেবিলের শীর্ষে থাকা লিভারপুল বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির থেকে চার পয়েন্ট এগিয়ে রয়েছে। গত ৩ জানুয়ারি ইতিহাদ স্টেডিয়ামে সিটিজেনদের কাছে পরাজিত ম্যাচটিই ছিল এবারের আসরে জার্গেন ক্লপের দলের একমাত্র পরাজিত ম্যাচ। তবে এবার সব চাপ সামলে ঠিকই শিরোপা হাতে উঠবে বলে আত্মবিশ^াসী মানে। সেনেগালের এই তারকা বলেন, এই দলটি মোটেই চোকার নয়। আমি নিশ্চিত এবার লিভারপুলই চ্যাম্পিয়ন হবে। সকালে ঘুম থেকে উঠে আমি যখন অনুশীলন মাঠে যাই তখন কখনই আমার কাছে মনে হয়না আমরা পরবর্তী ম্যাচ জিতবো না। লিগে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমানে এবার আমরা বদ্ধপরিকর। মানুষ যখন চোকার হিসেবে আমাদেরকে নিয়ে যে অভিযোগ তুলে সেটা শোনা মোটেই সহজ নয়। কিন্তু আমাদের এই বিষয়গুলো এড়িয়ে চলতে হবে। আমাদের সামনে যা আছে সেটাই ওপরই গুরুত্ব দিতে হবে। কয়েক বছর আগে লিগ শিরোপা জয়ের দারুন সুযোগ ছিল লিভারপুলের সামনে। তখন আমরা সেটা করতে পারিনি। কিন্তু আমি মনে করি ঐ ব্যর্থতার জেড়েই আজ আমরা বর্তমান অবস্থানে এসে পৌছেছি।