রংপুরকে হারিয়ে সিলেটের দ্বিতীয় জয়

489

সিলেট, ১৬ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সকে ২৭ রানে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ ক্রিকেটে দ্বিতীয় জয় তুলে নিয়েছে সিলেট সিক্সার্স। ৬ ম্যাচে ২ জয় ৪ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে রংপুর। ৫ ম্যাচে ২ জয় ৩ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে সিলেট।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত আজ দিনের দ্বিতীয় ম্যাচে শুরুটা বেশ ভাল করেন দুই ওপেনার লিটন দাস ও সাব্বির রহমান। ৮ দশমিক ৩ ওভারে দলীয় ৭৩ রানে প্রথম উইকেট হারায় সিলেট। একটি করে চার-ছক্কায় ২০ বলে ২০ রান করে বেনি হাওয়েলের শিকার হন সাব্বির।
এরপর লিটন ওয়ার্নার জুটিতে ৫৬ রানের জুটি গড়েন। ৪৩ বল মোকাবেলায় ৯টি চার ও একটি ছক্কার সাহায্যে ৪৩ বলে ৭০ রান করে লিটন রান আউটের শিকার হলে দলীয় ১২৯ রানে দ্বিতীয় উইকেট হারায় সিলেট। নিকোলাস পুরান ১৬ বলে ২৬ রান করেন। ৩টি চার ১টি ছক্কা হাকানো পুরানকে সরাসরি বোল্ড আউট করেন শফিউল ইসলাম। পরের বলেই আরিফ হোসেনকে সাজ ঘরে পাঠান শফিউল। তবে ৬টি চার এবং ২ ছক্কায় ৩৬ বলে ৬১ রানে অপরাজিত থাকেন ওয়ার্নার। রংপুরের শফিউল ইসলাম ৩১ রানে নেন ৩ উইকেট।
১৮৮ রানের বড় টার্গেটে শুরুতেই বিপদে পড়ে যায় রংপুর রাইডার্স। ১১ রানের মধ্যে উপরের সারির ৩ উইকেট হারিয়ে বসে রংপুর। ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ৭, মেহেদি মারুফ ৩ ও ইংল্যান্ডের অ্যালেক্স হেলস শূন্য রানে আউট হন।
শুরুতেই দলের বড় ধাক্কা ভালোভাবেই সামলে উঠেন দক্ষিণ আফ্রিকার রিলি রুশো ও উইকেটরক্ষক মোহাম্মদ মিথুন। সিলেটের বোলারদের দক্ষতার সাথেই সামাল দেন তারা। রানের চাকাটাও ভালোভাবে সচল রাখেন রুশো ও মিথুন। এক পর্যায়ে ১১ দশমিক ৩ ওভারে শতরানের কোটা স্পর্শ করে ফেলে রংপুর।
তবে ঐ স্কোরেই এ জুটিকে বিদায় করেন সিলেটের পেসার তাসকিন আহমেদ। রুশো ৩টি চার ও ৪টি ছক্কায় ৩২ বলে ৫৮ রান করেন এবং মিথুন ৫টি চারে ২৯ বলে ৩৫ রান করেন। রুশো ও মিথুন যখন ফিরেন তখন ৩৬ বলে ৭১ রান দরকার ছিলো রংপুরের।
কিন্তু পরের দিকে রংপুরের কোন ব্যাটসম্যানই দলের প্রয়োজন মিটাতে পারেনি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে রান পর্যন্ত যেতে সক্ষম হয় রংপুর। শেষ দিকে মাশরাফি ৪টি চারে ২৭ বলে অপরাজিত ৩৩ রান করেন। সিলেটের পক্ষে ২টি করে উইকেট নেন মেহেদি হাসান রানা ও তাসকিন আহমেদ।
সংক্ষিপ্ত স্কোর :
সিলেট সিক্সার্স : ১৮৭/৫, ২০ ওভার (লিটন ৭০, ওয়ার্নার ৬১, শফিউল ইসলাম ৩/৩১)।
রংপুর রাইডার্স : ১৬০/৬, ২০ ওভার (রৌসু ৫৮, মিথুন ৩৫,তাসকিন ২/৩৪)।
ফল : সিলেট সিক্সার্স ২৭ রানে জয়ী।
ম্যাচ সেরা : লিটন দাস (সিলেট সিক্সার্স)।