প্রধানমন্ত্রীকে আরো কয়েকটি দেশের সরকার ও রাষ্ট্র প্রধানদের অভিনন্দন

350

ঢাকা, ১৬ জানুয়ারি, ২০১৯ (বাসস) : ঘানার প্রেসিডেন্ট নানা আদ্দো দানকাওয়া আকুফো আদ্দো এবং কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেনসহ আরো একাধিক রাষ্ট্র ও সরকার প্রধান চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নিযুক্ত হওয়ায় শেখ হাসিনাকে পৃথক অভিনন্দন জানিয়েছেন।
ঘানার প্রেসিডেন্ট আদ্দো আজ এক অভিনন্দন বার্তায় বলেন, দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে এবং আমাদের জনগণের প্রত্যাশা পূরণে বহুমুখি প্রচেষ্টা হিসেবে আপনার সঙ্গে কাজ করতে আমি অধির আগ্রহে অপেক্ষা করছি।
তিনি বাংলাদেশের সাধারণ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়ায় শেখ হাসিনার নেতৃত্বের এবং বাংলাদেশের জনগণের ভূয়সী প্রশংসা করেন।
কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন অনুরুপ এক পৃথক বার্তায় শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশের জনগণের ব্যাপক আর্থ-সামাজিক অগ্রগতি ও সমৃদ্ধি অর্জন হবে বলে দৃঢ় আশা প্রকাশ করেন।
তিনি বাংলাদেশ এবং কম্বোডিয়ার মধ্যকার বিরাজমান বর্তমান দ্বিপক্ষীয় সম্পর্ক ও বহুমুখি কর্মকান্ড আরো জোরদারে শেখ হাসিনার সঙ্গে আরো ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের অপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পোল্যান্ডের প্রধানমন্ত্রী মাতেউজ নরওস্কি আজ এক অভিনন্দন বার্তায় পুনরায় প্রধানমন্ত্রী নিযুক্ত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। তিনি বার্তায় দু’দেশের মধ্যকার পারস্পরিক রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক জোরদারে চিরাচরিত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামী দিনগুলোতে আরো জোরদার হবে বলে দৃঢ় আশা প্রকাশ করেন।