বাসস দেশ-৩০ : জুলহাস মান্নান ও তনয় হত্যা মামলার আসামী গ্রেফতার

180

বাসস দেশ-৩০
জুলহাস ও তনয় হত্যা-গ্রেফতার
জুলহাস মান্নান ও তনয় হত্যা মামলার আসামী গ্রেফতার
ঢাকা, ১৬ জানুয়ারি, ২০১৯ (বাসস) : চাঞ্চল্যকর জুলহাস মান্নান ও মাহবুব তনয় হত্যাকান্ডে সরাসরি অংশ নেয়া আনসার আল ইসলাম-এর সামরিক শাখার এক সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম বিভাগ।
গ্রেফতারকৃত ওই ব্যক্তির নাম- আসাদুল্লাহ (২৫)। যার সাংগঠনিক নাম ফখরুল ওরফে ফয়সাল ওরফে জাকির ওরফে সাদিক। গতকাল মঙ্গলবার রাতে টঙ্গী থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।
এ ব্যাপারে আজ বুধবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপি’র অতিরিক্ত কমিশনার এবং কাউন্টার টেরোরিজম ও ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মো. মনিরুল ইসলাম বিস্তারিত তথ্য তুলে ধরেন।
সিটিটিসি প্রধান বলেন, ‘মঙ্গলবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে ডিএমপি’র কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা জুলহাস-তনয় হত্যা মামলার অন্যতম মূলহোতা আসাদুল্লাহকে গ্রেফতার করে। এ হত্যাকান্ডে সরাসরি অংশ নিয়েছিল আসাদুল্লাহ।’
২০১৬ সালে রাজধানীর উত্তর বাড্ডার সাতারকুলে পুলিশের ওপর হামলা করে অস্ত্র ছিনিয়ে নিয়েছিল আসাদুল্লাহ। আনসার আল ইসলামে যোগদানের আগে সে যশোরের নওয়াপাড়া ইউনিয়ন ছাত্র শিবিরের কর্মী ছিল।
মামলা তদন্ত সম্পর্কে মনিরুল ইসলাম বলেন, ২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানে নিজ বাসায় খুন হন জুলহাস মান্নান ও তার বন্ধু তনয়। হত্যাকান্ডের দ্বায় স্বীকার করে আনসার আল ইসলাম।
তিনি বলেন, প্রথমে মামলাটি তদন্ত করে ডিএমপি’র গোয়েন্দা বিভাগ। পরবর্তী সময়ে মামলাটি তদন্তের দায়িত্ব পায় কাউন্টার টেরোরিজম (সিটি) বিভাগ। তদন্তে এই হত্যা মামলার রহস্য উদঘাটন হতে থাকে। বিভিন্ন পর্যায়ে এই হত্যাকান্ডে ১৩জন সম্পৃক্ত ছিল। তার মধ্যে আসাদুল্লাহ অন্যতম সদস্য।
বাসস/এমএমবি/১৮২০/এমকে