নির্বাচন নিয়ে টিআইবি’র প্রতিবেদন অসত্য, তা বিএনপি-জামায়াতের প্রতিধ্বনি : হাছান

354

চট্টগ্রাম, ১৬ জানুয়ারি, ২০১৯ (বাসস): তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল অব বাংলাদেশ (টিআইবি) একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যে প্রতিবেদন দিয়েছে তা অসত্য, মনগড়া, রাজনৈতিকভাবে উদ্দেশ্য প্রণোদিত ও এটা বিএনপি-জামায়াতের প্রতিধ্বনি।
তিনি বলেন, ‘টিআইবি’র প্রতিবেদন কোন গবেষণালব্দ নয়, বরং তা মনগড়া ও ভিত্তিহীন।’
তথ্যমন্ত্রী আজ সকালে চট্টগ্রামের দেওয়ানজী পুকুরপাড় বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
তিনি বলেন, টিআইবি’র প্রতিবেদন ত্রুটিপূর্ণ, মনগড়া ও যাতে বিএনপি-জামায়াতের বক্তব্যের প্রতিচ্ছবি স্থান পেয়েছে।
মন্ত্রী বলেন, টিআইবি দিন দিন তার দুর্নীতি বিরোধী ওর্য়াচডগের ভূমিকা থেকে তাদের গ্রহণযোগ্যতা ও বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে, বর্তমানে সংস্থাটি দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার তৎপরতার সঙ্গে জড়িত।
এর আগে টিআইবি পদ্মা সেতুর দুর্নীতি নিয়ে অভিযোগ করেছিলো যদিও পরবর্তীতে কানাডার আদালতে দুর্নীতি প্রমাণিত হয়নি।
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহ্মুদ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উৎসবমুখর ও অবাধ হয়েছে। যা নাকি দেশ ও বিদেশে গ্রহণযোগ্যতা লাভ করেছে।
তিনি বলেন, দেশী ও বিদেশী নির্বাচন পর্যবেক্ষকরা নির্বাচনী পরিবেশকে উৎসাহী হিসেবে অভিহিত করেছেন। বিশ্ব নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকারকে অভিনন্দন জানানো অব্যাহত রখেছেন।
তিনি বলেন, বিপর্যস্ত বিএনপি-জামায়াতের নেতৃত্বে গঠিত ঐক্যফন্ট্রের খারাপ ফলাফলের কারণ তাদের মনোনয়ন বাণিজ্য। ফ্রন্ট ৩শ আসনের বিপরীতে ৮শ মনোনয়ন ফরম বিক্রি করেছিলো।
তিনি টিআইবিকে দেশের ভাবমূর্তি উজ্জলতর করতে কাজ করার আহ্বান জানিয়ে ভবিষ্যতে অসত্য ও মনগড়া প্রতিবেদন থেকে বিরত থাকার আহবান জানান।