বাজিস-৫ : পিরোজপুরে ২৫ সহস্রাধিক শীতবস্ত্র বিতরণ

156

বাজিস-৫
পিরোজপুর-শীতবস্ত্র বিতরণ
পিরোজপুরে ২৫ সহস্রাধিক শীতবস্ত্র বিতরণ
পিরোজপুর, ১৬ জানুয়ারি, ২০১৯ (বাসস) : জেলার দুস্থ পরিবারগুলোর মধ্যে ২৫ হাজার ৯শ’টি শীতবস্ত্র কম্বল বিতরণ করা হচ্ছে। প্রথম পর্যায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত ১৮ হাজার ৪শ’টি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাধারণ বরাদ্দের ৭ হাজার ৫শ’টি কম্বল বিতরণ ২/১ দিনের মধ্যেই সম্পন্ন হবে।
সাধারণ বরাদ্দের কম্বল থেকে পিরোজপুর সদর উপজেলায় ৭শ ৫১টি, নাজিরপুরে ৮শ ২৫টি, নেছারাবাদে ৯শ ৬৭টি, ভান্ডারিয়ায় ৬শ ৭৮টি কাউখালীতে ৩২২টি, ইন্দুরকানীতে ৩৫৪টি এবং মঠবাড়িয়া ১ হাজার ২শ ৩টি বরাদ্দ দেওয়া হয়েছে।
এছাড়া প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত কম্বল থেকে জেলার ৭ উপজেলা এবং ৪টি পৌরসভায় কম্বল বিভাজন করে ইতোমধ্যেই বিতরণ কাজ শুরু হয়েছে। এ বরাদ্দ থেকে ভান্ডারিয়ায় ২ হাজার ৮৩টি, ইন্দুরকানীতে ৯শ ৯৯টি, মঠবাড়িয়া ৩ হাজার ৬শ ৬৩টি, কাউখালীতে ১ হাজার ৬শ ৬৫টি, পিরোজপুর সদরে ২ হাজার ৩শ ৩১টি, নাজিরপুরে ২ হাজার ৯শ ৯৭টি এবং নেছারাবাদে ৩ হাজার ৩শ ৩০টি কম্বল জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রেরণ করা হয়েছে।
এছাড়া পিরোজপুর পৌরসভা, মঠবাড়িয়া পৌরসভা, স্বরূপকাঠী পৌরসভা এবং ভান্ডারিয়া পৌরসভার প্রতিটির অনুকুলে ৩৩৩টি করে কম্বল প্রেরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বরাদ্দকৃত কম্বল বিতরণের নীতিমালায় নির্দেশনা দেওয়া হয়েছে যে, ষাটোর্ধ বয়সের অস্বচ্ছল নারী পুরুষ, প্রতিবন্ধীদের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে এ কম্বল বিতরণ করতে হবে।
নির্দেশনা অনুযায়ী কম্বল বিতরণ করা হয়েছে বলে জেলা ত্রাণ কার্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা নির্বাহী ম্যাজিষ্ট্রেট তুহিন হোসেন জানান। এদিকে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় আরও একটি বরাদ্ধে ভান্ডারিয়ায় ৮শ, কাউখালীতে ৩শ ৫০টি এবং ইন্দুরকানীতে ৩শ ৫০টি কম্বল প্রেরণ করেছে।
বাসস/সংবাদদাতা/আহো/১৩১০/নূসী