কমরেড অমল সেনের ১৬তম মৃত্যুবার্ষিকী আগামীকাল

176

নড়াইল, ১৬ জানুয়ারি, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধের সংগঠক, কৃষকদের তে-ভাগা আন্দোলনের অগ্রপথিক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাবেক সভাপতি কমরেড অমল সেনের ১৬তম মৃত্যুবার্ষিকী আগামীকাল (১৭ জানুয়ারি) বৃহস্পতিবার।
এ উপলক্ষে নড়াইল যশোরের সীমান্তবর্তী বাঁকড়ী গ্রামে ‘কমরেড অমল সেন স্মৃতি রক্ষা কমিটি’র উদ্যোগে বৃহস্পতি ও শুক্রবার অমল সেন স্মরণ মেলার আয়োজন করা হয়েছে।
আগামীকাল দুপুরে অমল সেনের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দুিদনব্যাপী এই মেলার উদ্বোধন করবেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।
পুষ্পস্তবক অর্পন শেষে অমল সেন স্মৃতি রক্ষা কমিটির সভাপতি ইকবাল কবীর জাহিদের সভাপতিতে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখবেন কমরেড অমল সেন স্মৃতি রক্ষা কমিটির উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান ও ওয়ার্কার্স পার্টির সাবেক সাধারণ সম্পাদক কমরেড বিমল বিশ্বাস, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা মাহমুদুল হাসান মানিক, কামরুল আহসান, এডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ এমপি, এডভোকেট শেখ হাফিজুর রহমান, নড়াইল জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক এডভোকেট নজরুল ইসলাম।
অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, কৃষক সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা ও গ্রামীন মেলা।
শুক্রবার আলোচনা, আবৃতি, গণসঙ্গীত, গণনাটক ও গণসংগ্রাম ভিত্তিক চলচিত্র প্রদশর্নী এবং মধ্যরাত পর্যন্ত লোকজ মেলা অনুষ্ঠিত হবে বলে জানান,অমল সেন স্মৃতি রক্ষা কমিটির সভাপতি কিবাল কবির জাহিদ।
উল্লেখ্য কমরেড অমল সেন নড়াইলের ঐতিহাসিক তে-ভাগা আন্দোলনের তিনিই ছিলেন প্রধান সংগঠক। পাকিস্তান আমলের তেইশ বছরের উনিশ বছরই পাকিস্তানী শাসকেরা তাকে কারান্তরালে কাটাতে বাধ্য করেছে। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি হিসাবে তিনি দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।
২০০৩ সালের ১৭ জানুয়ারি বার্ধক্যজনিত কারণে ঢাকা কমিউনিটি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।