বাসস ক্রীড়া-২ : কেনকে ছাড়াই শিরোপা লড়াইয়ে প্রস্তুত আছে টটেনহ্যাম

275

বাসস ক্রীড়া-২
ফুটবল-স্পারস
কেনকে ছাড়াই শিরোপা লড়াইয়ে প্রস্তুত আছে টটেনহ্যাম
লন্ডন, ১৬ জানুয়ারি ২০১৯ (বাসস) : ইনজুরি নিয়ে দু:শ্চিন্তায় থাকা তারকা স্ট্রাইকার হ্যারি কেনকে ছাড়াই এবারের মৌসুমে চারটি প্রতিযোগিতায় শিরোপা লড়াইয়ের জন্য টটেনহ্যাম হটস্পার প্রস্তুত আছে বলে বিশ^াস করেন হুগো লোরিস।
রোববার প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পরাজিত হওয়া ম্যাচটিতে গোঁড়ালিতে আঘাত পেয়েছেন ইংলিশ অধিনায়ক কেন। এজন্য এক মাসের জন্য হয়ত তাকে মাঠের বাইরে থাকতে হবে। তবে দলের অভিজ্ঞ গোলরক্ষক লোরিস জানিয়েছেন টটেনহ্যাম কেনের উপর পুরোপুরি নির্ভরশীল নয়। প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬, ইএফএল কাপের সেমিফাইনাল ও এফএ কাপে নিজেদের এগিয়ে নেবার ব্যপারে দারুন আশাবাদী লোরিস। ফ্রেঞ্চ এই গোলরক্ষক বলেন, ‘আমরা সবাই জানি কেন আমাদের দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ। কিন্তু সেই আমাদের দলের সব কিছু নয়। ফুটবল দলীয় খেলা, আর সে কারনেই প্রতিটি খেলোয়াড়কেই তার দলকে সহযোগিতা করার জন্য প্রস্তুত থাকতে হবে। এবারের মৌসুমে প্রতিটি দলকেই অনেক চড়াই উৎরাই পার করতে হচ্ছে। প্রতিটি খেলোয়াড়কেই এই পরিস্থিতির সাথে মানিয়ে নেবার জন্য প্রস্তুত থাকতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে মানসিক ভাবে শক্ত থাকা। লড়াই করা, সহযোগিতা করা ও প্রতিদ্বন্দ্বীতা করেই এগিয়ে যেতে হবে। এটা ঠিক যে মাঠে সম্ভাব্য সেরা সব খেলোয়াড়দের পাওয়াটা সৌভাগ্যের। তবে সব কিছুই ফুটবলের অংশ।
প্রতি মৌসুমই ভিন্ন। প্রতিটি খেলোয়াড় ভিন্ন। তাকে ছাড়া আমরা কি করতে পারি সেটাও দেখার বিষয়। বিশেষ করে একটি ম্যাচের জন্য আমরা কিভাবে নিজেদের প্রস্তুত করে তুলছি সেটাই গুরুত্বপূর্ণ। হতে পারে পরবর্তী ম্যাচে ফুলহ্যামের বিপক্ষে আমরা কেনকে পাচ্ছিনা, সংকে পাচ্ছিনা। পুরো দলে আরো অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড় আছে। তবে কোন খেলোয়াড়ের অনুপস্থিতিটা মানিয়ে নেয়াটাই জরুরী। এভাবেই শিরোপা জেতার পথ সুগম হয়। এটা কোনভাবেই এক বা দুজন খেলোয়াড়ের বিষয় নয়।’
লিগ টেবিলের শীর্ষে থাকা লিভারপুলের থেকে নয় পয়েন্ট পিছিয়ে টটেনহ্যামের স্থান এখন তৃতীয়।
বাসস/নীহা/১০০০/স্বব/