বাসস দেশ-৩১ : ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের সাইট পরিদর্শন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

324

বাসস দেশ-৩১
ঢাকা-কমপ্লেক্স ভবন- পরিদর্শন
ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের সাইট পরিদর্শন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
ঢাকা, ১৫ জানুয়ারি, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক আজ রাজধানী ঢাকার মধ্য বাসাবোতে ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমপ্লে¬ক্স ভবন নির্মাণের সাইট পরিদর্শন করেছেন।
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে প্রাপ্ত ১৫ কাঠা জমির ওপর ৫ তলা ভিত্তি প্রস্তÍরের ওপর ৩ তলা এই কমপ্লেক্স ভবন নির্মাণ করা হবে।
এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এস এম আরিফ-উর-রহমান, অতিরিক্ত সচিব শেখ মিজানুর রহমান, অতিরিক্ত সচিব মো. ছালাহ উদ্দিন চৌধুরী, প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) ড. মইনুল হক আনছারী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজী মো. ফিরোজ হাসানসহ ঢাকা জেলার মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।
পরিদর্শনকালে মন্ত্রী মোজাম্মেল হক বলেন ৩ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে ৩ তলা ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমপ্লে¬ক্স ভবন নির্মাণ করা হবে। যার ফলে ঢাকা জেলার মুক্তিযোদ্ধাদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হবে। এই ভবন বীর মুক্তিযোদ্ধাগণ ব্যবহার করবেন। এখানে একটি পাঠাগার নির্মাণ করা হবে। এ ছাড়া এলাকাবাসীও এই কমপ্লে¬ক্সের খোলা জায়গার সুবিধা পাবেন।
উল্লেখ্য, জেলা মুক্তিযোদ্ধা কমপ্লে¬ক্স ভবন নির্মাণ প্রকল্পের আওতায় দেশের ৫৯টি জেলায় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লে¬ক্স ভবন নির্মাণ সম্পন্ন হয়েছে ও ৪টি জেলা মুক্তিযোদ্ধা কমপ্লে¬ক্স ভবন নির্মাণ চলমান রয়েছে।
বাসস/সবি/এমএআর/১৯০০/এমএবি