চাঁদপুরে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও মন্ত্রাণালয়ের কম্বল বিতরণ শুরু

206

চাঁদপুর, ১৫ জানুয়ারি, ২০১৯ (বাসস): জেলার ৮টি উপজেলা ও ৭টি পৌরসভায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় কর্তৃক ১৩ জানুয়ারি ২০১৯ পর্যন্ত ৪৫ হাজার কম্বল বিতরণের জন্যে বরাদ্দ দিয়েছেন।
জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখার তথ্য মতে, প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার হতে চাঁদপুরের জন্যে ৩২ হাজার এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর হতে ১৩ হাজার কম্বল বরাদ্দ দিয়েছেন। যা সংশ্লিষ্ট উপজেলা ও পৌরসভায় প্রেরণ করা হয়েছে। জেলা প্রশাসনের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখা মঙ্গলবার সকালে এ বিষয়টি নিশ্চিত করেছে।
বরাদ্দকৃত কম্বল বিতরণের লক্ষ্যে জেলার প্রতিটি উপজেলা ও পৌরসভাসমূহে অসহায়, গরীব ও দুস্থ পরিবারের মধ্যে বিতরণের লক্ষ্যে উপজেলা ও পৌর প্রশাসনের নিকট এরইমধ্যে প্রেরণ করা হয়েছে। প্রতি উপজেলা থেকে প্রত্যেকটি ইউনিয়নে এবং পৌরসভা থেকে প্রতিটি ওয়ার্ডে বরাদ্দকৃত কম্বল অসহায়, গরীব, শীতার্থ ও দুস্থ পরিবারের মধ্যে বিতরণের নির্দেশ রয়েছে।
জেলা ত্রাণ শাখা হতে জানা যায়, উপজেলা ও পৌর প্রশাসন সংশ্লিষ্ট সংসদ সদস্যদের পরামর্শে ওই কম্বল বিতরণ প্রক্রিয়া অব্যাহত থাকবে।
জেলা প্রশাসনের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখার একজন কর্মকর্তা জাকির হোসেন জানান, প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডারের প্রেরণকৃত কম্বল প্রত্যেক ইউনিয়নে ৩৩৩ টি এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ৮৫টি করে কম্বল গড়ে বিতরণের জন্যে বরাদ্দ এসেছে।জেলার ৭ পৌরসভার জন্যেও একই হারে কম্বল বরাদ্দ রয়েছে বলে ওই কর্মকর্তা জানান। ত্রাণের এ কম্বল অসহায় ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা শুরু হয়েছে, যা আগামী কয়েকদিনের মধ্যেই শেষ হবে।