বাসস দেশ-৩০ : আমাদের কৃষ্টি, সভ্যতা ও ঐতিহ্যকে যত্ন করে লালন করতে হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

464

বাসস দেশ-৩০
ঘুড়ি-উৎসব
আমাদের কৃষ্টি, সভ্যতা ও ঐতিহ্যকে যত্ন করে লালন করতে হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
ঢাকা, ১৪ জানুয়ারি, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক বলেছেন, আমাদের কৃষ্টি, সভ্যতা ও ঐতিহ্যকে যত্ন করে লালন করতে হবে ।
আজ বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সাক্রাইন ও পৌষ সংক্রান্তি উৎসব উপলক্ষে ঘুড়ি র‌্যালি আয়োজন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী টিএসসিতে নিজে ঘুড়ি উড়িয়ে স্মৃতিচারণ করে বলেন, আমরা ছোট বেলায় কিভাবে ঘুড়ি উড়াতাম, ঘুড়ি উড়ানো উপযোগী বাতাসের জন্য অপেক্ষা করতাম অনেক দিন পর আজ সেই আনন্দ উপলব্দি করছি। আমরা নানা রঙের ঘুড়ি তৈরি করে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতাম। ঢাকাবাসী সংগঠন বাঙ্গালীর অন্যতম ঘুড়ি উড়ান উৎসব ধরে রেখেছে। তারা পুরানো ঐতিহ্যকে ধরে রেখেছে।
মন্ত্রী বলেন,আমি আশা করি এই সংগঠনআমাদের কৃষ্ঠি, সভ্যতা, ঐতিহ্যকে যত্ন করে লালন করবে। এর ফলে আমরা ভবিষ্যতে আরো বড় আকারে অনেক মানুষের সমাবেশের মাধ্যমে এই ধরনের অনুষ্ঠান উদযাপন করতে পারব।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেভটেকের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. ফেরদৌসী বেগম।
এ সময় উপস্থিত ছিলেন ঢাকাবাসী সংগঠনের সভাপতি মো. শুকুর সালেক,হাজী হুমায়ুন কবির, হাজী আব্দুস সালামসহ ঢাকাবাসী সংগঠনের বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ।
ঢাকাবাসী সংগঠনের সভাপতি মো. শুকুর সালেকর উপস্থানায় আলোচনা সভার পর মন্ত্রীর নেতৃত্বে নানা ধরনের বর্ণিল ঘুড়ি নিয়ে টিএসসিতে র‌্যালির মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
বাসস/সবি/এমএআর/২১৪৭/-জেজেড