জয় দিয়ে সিলেট পর্ব শুরুর লক্ষ্য কুমিল্লা ও সিলেটের

509

ঢাকা, ১৪ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের ষষ্ঠ আসরে সিলেট পর্বের প্রথম দিনই মাঠে নামছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সিক্সার্স। আগামীকাল দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ও সিলেট। উভয় দলই জয় দিয়ে সিলেট পর্ব শুরু করতে চায়।
ঢাকা পর্বে ৪ ম্যাচে অংশ নিয়ে ২টি করে জয় ও হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্ত স্থানে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে জয় দিয়ে এবারের আসরে যাত্রা শুরু করে কুমিল্লা। সিলেটের বিপক্ষে ৪ উইকেটে ম্যাচটি জিতেছিলো তারা। কিন্তু পরের ম্যাচে রংপুর রাইডার্সের কাছে অসহায় আত্মসমর্পন করে কুমিল্লা। রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ১১ রানে ৪ উইকেট শিকারে মাত্র ৬৩ রানেই গুটিয়ে যায় কুমিল্লা। কুমিল্লার সেই ১ উইকেট হারিয়ে স্পর্শ করে ফেলে রংপুর। নিজেদের তৃতীয় ম্যাচে রাজশাহী কিংসকে ৫ উইকেটে হারালেও, চতুর্থ ম্যাচে চিটাগং ভাইকিংসের কাছে ৪ উইকেটে ম্যাচ হারে কুমিল্লা। তাই হারের স্বাদ নিয়ে সিলেট পর্ব শুরু করবে কুমিল্লা। তবে সিলেটের শুরুটা উড়ন্তই চাইছে কুমিল্লা।
ঢাকা পর্বে খুব বেশি সুবিধা করতে পারেনি সিলেট। ৩ ম্যাচে মাত্র ১টি জয় পেয়েছে তারা। তবে নিজেদের মাঠে জ্বলে উঠার অপেক্ষায় সিলেট। গত আসরের চিত্র থেকে নিজেদের সাহস বাড়িয়ে নিচ্ছে তারা। গেল আসরে নিজেদের মাঠে প্রথম তিন ম্যাচেই জয় তুলে নিয়েছিলো সিলেট। কিন্তু শেষ পর্যন্ত আর প্লে-অফে খেলা হয়নি তাদের। তাই সিলেট পর্ব থেকে ভালো ফল করার ব্যাপারে আশাবাদি সিলেট।
ঢাকা পর্বে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ৪ উইকেটে হেরেছিলো সিলেট। তাই নিজেদের মাটিতে কুমিল্লার বিপক্ষে প্রতিশোধ নেয়ার বড় সুযোগ এখন সিলেটের। ঢাকায় শেষ দুই ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৫ রানে জিতলেও ঢাকা ডায়নামাইটসের কাছে ৩২ রানে হেরে যায় সিলেট।