বাসস ক্রীড়া-১০ : ক্রীড়ার উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী

306

বাসস ক্রীড়া-১০
ক্রীড়া-প্রতিমন্ত্রী
ক্রীড়ার উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী
ঢাকা, ১৪ জানুয়ারি, ২০১৯ (বাসস) : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেছেন, দেশের ক্রীড়ার মানকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে। খেলোয়াড়দের দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের পাশাপাশি অবকাঠামো উন্নয়নে জোর দেয়া হবে। এছাড়াও ক্রীড়ার সাথে সংশ্লিষ্ট সকল ফেডারেশন ও এসোসিয়েশনসমূহের কমিটি গণতান্ত্রিক উপায়ে নির্বাচনের মাধ্যমে বাছাই করতে হবে। সকল ফেডারেশন এর স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।
আজ জাতীয় ক্রীড়া পরিষদের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের সাথে বৈঠকের সময় তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, খেলাধুলার মান উন্নয়নে প্রশিক্ষণের কোন বিকল্প নাই। তবে এ খাতে বাজেট বরাদ্দ খুবই সীমিত, তাই বাজেট বৃদ্ধির জন্য প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হবে। প্রধানমন্ত্রী একজন ক্রীড়ানুরাগী মানুষ। অর্থমন্ত্রীও ক্রীড়া প্রেমী। তাই আমি আশা প্রকাশ করছি, অবকাঠামো উন্নয়নের পাশাপাশি খেলোয়াড়দের দেশে বিদেশে প্রশিক্ষণ প্রদান করা সম্ভব হবে।’
কর্মকর্তাদের উদ্দেশ্যে রাসেল বলেন, ‘দায়িত্বে কোন রূপ অবহেলা বা গাফিলতি সহ্য করা হবে না। সকল ফেডারেশনসমূহকে নির্বাচনের আওতায় নিয়ে এসে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে।’ এ সময় তিনি সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে দ্রুত পদক্ষেপ নেয়ার ব্যাপারে কর্মকর্তাবৃন্দকে তাগিদ প্রদান করেন। তিনি জাতীয় ক্রীড়া পরিষদের জনবল সংকট সমাধানের ব্যাপারে ইতিবাচক পদক্ষেপ নেবেন বলে সভাকে অবহিত করেন। এ সময় জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিমসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে আগামী ২০ জানুয়ারি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় পরিদর্শণন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে আজ এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ’র সভাপতিত্বে মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও দপ্তর প্রধানগণ এসময় উপস্থিত ছিলেন।
বাসস/তবি/এমএইচসি/১৯৩০/স্বব