বাণিজ্যমন্ত্রী’র সাথে আইসিএসবি কাউন্সিলের সদস্যদের সৌজন্য সাক্ষাৎ

391

ঢাকা, ১৪ জানুয়ারি,২০১৯ (বাসস) : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সাথে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) প্রেসিডেন্ট মোহাম্মদ সানাউল্লাহ’র নেতৃত্বে আইসিএসবি কাউন্সিলের সদস্যগণ আজ সোমবার তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এসময় কাউন্সিলের পক্ষ থেকে ইনস্টিটিউটের প্রেসিডেন্ট বাণিজ্য মন্ত্রীকে অভিনন্দন জানান। তিনি সদস্যদের পেশাগত উন্নয়নে আইসিএসবির বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে মন্ত্রীকে অবহিত করার পাশাপাশি ইনস্টিটিউটের ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন।
প্রস্তাবিত কোম্পানিজ এ্যাক্ট’র মধ্যে আইসিএসবি’র সুপারিশসমুহ অন্তর্ভুক্ত করা এবং দ্রুততম সময়ের মধ্যে আইনটি পাশ করার জন্যও তিনি মন্ত্রীকে অনুরোধ জানান। এছাড়াও শের-ই-বাংলা নগরে ইনস্টিটিউটের নিজস্ব ভবন প্রতিষ্ঠা এবং উত্তরা বা পূর্বাচলে আইসিএসবির ক্যাম্পাস প্রতিষ্ঠায় সহায়তা করার জন্যও অনুরোধ জানান ইনস্টিটিউটের পে্িরসডেন্ট ।
বাণিজ্যমন্ত্রী বাংলাদেশে কোম্পানি সেক্রেটারি পেশার পেশাদারিত্ব ও উন্নয়নে আইসিএসবি’র ভূমিকার প্রশংসা করেন।
আইসিএসবি আন্তর্জাতিক মানের পেশাদারী শিক্ষা প্রদান করছে জেনে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, যুক্তরাজ্য, ভারত ও বিশ্বের অন্যান্য উন্নত দেশগুলির সাথে সঙ্গতি রেখে কর্পোরেট সংস্কৃতিতে কর্পোরেট গভর্নেন্স এবং পেশাদারিত্ব বৃদ্ধির পদক্ষেপ দেশে এবং বিদেশে অন্যান্য পেশাদারদের সঙ্গে প্রতিযোগিতার মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে। ইনস্টিটিউটের উৎকর্ষ সাধনের জন্য সকলে একসাথে কাজ করবো বলেও মন্ত্রী আশ্বাস প্রদান করেন ।