বাসস দেশ-১৯ : নথি নিয়ে জনদুর্ভোগ সৃষ্টি করলে ছাড় দেয়া হবে না : এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী

173

বাসস দেশ-১৯
এলজিআরডি প্রতিমন্ত্রী-উপস্থাপনা সভা
নথি নিয়ে জনদুর্ভোগ সৃষ্টি করলে ছাড় দেয়া হবে না : এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী
ঢাকা, ১৩ জানুয়ারি, ২০১৯ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য সমবায় বিভাগের প্রতিটি দপ্তর ও সংস্থাকে ১শ’ দিনের কর্মসূচি প্রণয়ন করে তা বাস্তবায়নের নির্দেশনা দিয়েছেন।
তিনি একইসাথে সমবায় বিভাগের প্রতিটি দপ্তর ও সংস্থাকে দুর্নীতি মুক্ত করার ঘোষণা দিয়ে বলেন, ‘নথির গতি বাড়াতে হবে। নথি নিয়ে জনদুর্ভোগ সৃষ্টি করলে ছাড় দেয়া হবে না।’
স্বপন ভট্টাচার্য্য আজ রোববার পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে এ বিভাগের বিভিন্ন কর্মকান্ডের উপস্থাপনা সভায় সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন।
সমবায় বিভাগের সচিব ড. কামাল উদ্দিন তালুকদারসহ বিভিন্ন দপ্তর ও সংস্থা এবং প্রকল্পসমূহের উর্ধ্বতন কর্মকর্তাগণ এ সভায় উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচন পূর্ব অঙ্গীকার অনুযায়ি তিনি প্রতিটি গ্রামকে শহরের আদলে গড়ে তুলতে সহায়ক হিসেবে প্রকল্প পরিচালকদের স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণেরও দিক-নির্দেশনা দেন।
সকল দপ্তর, সংস্থা ও প্রকল্পসমূহের মধ্যে নিবিড় সমন্বয়ের ওপর গুরুত্বারোপ করে প্রতিমন্ত্রী বলেন, এ ব্যাপারে কোন প্রকার গাফিলতি বা শৈথিল্যতা বরদাশ্্ত করা হবে না।
পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব বলেন, প্রথম মাস থেকেই প্রতিটি বিভাগ, দপ্তর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের দিবা-রাত্রি কাজ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে সফলতার দিকে এগিয়ে নিতে হবে। যারা ব্যর্থ হবেন তাদের স্বেচ্ছায় চলে যাওয়ার পরামর্শ দেন তিন।
ড. কামাল উদ্দিন বলেন, বর্তমান অর্থ বছরেই পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগকে শতভাগ সফলতা অর্জন করতে হবে।
এর আগে ভিডিও প্রজেক্টরের মাধ্যমে সমবায় বিভাগের সার্বিক কার্যক্রম তুলে ধরা হয়।
বাসস/সবি/জেডআরএম/১৮৪০/আরজি