বাসস ক্রীড়া-১১ : অবসরের পর আর ব্যাট ধরবেন না কোহলি

134

বাসস ক্রীড়া-১১
কোহলি-অবসর
অবসরের পর আর ব্যাট ধরবেন না কোহলি
সিডনি, ১৩ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বর্তমান সময়ে অনেক ক্রিকেটারই হয়তোবা আন্তর্জাতিক অঙ্গন থেকে অবসরের পর বিশ্ব জুড়ে ঘরোয়া টি-২০ ভার্সনে খেলে থাকে। তবে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন অবসর নেয়ার পর তাকে আর খেলার আশে পাশে দেখা যাবে না, পুনরায় ব্যাট ধরবেন না।
জাতীয় দল থেকে অবসর নেয়ার পর কিংবা ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) বিদেশে লীগ খেলার নিষেধাজ্ঞা প্রত্যাহার করলে তিনি অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ লীগ (বিবিএল) খেলার বিষয়টি বিবেচনা করবেন কিনা প্রশ্নের জবাবে কোহলি বলেন অবসরের পর নিশ্চিতভাবেই এ ধরনের কোন কিছুর ধারে-কাছে ধাকবেন না তিনি।
অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হওয়া ওয়ানডের আগে কোহলি বলেন, ‘দেখুন আমি জানি না ভবিষ্যতে এমন চিন্তা-ভাবনার পরিবর্তন হবে কিনা। তবে এখন পর্যন্ত আমি এটা বলতে পারি-ক্যারিয়ানে যতটা সম্ভভ ক্রিকেট খেলব। সত্যি বলতে অবসরের পর আর খেলব এমনটা আমি মনে করি না।’
এবি ডি ভিলিয়ার্স এবং ব্রেন্ডন ম্যাককালামের মত অবসরে যাওয়া ক্রিকেটাররা নিয়মিত বিভিন্ন দেশের ঘরোয়া টি-২০ লীগে খেলছেন। তবে কোহলি ঐ কাতারে সামিল হতে চান না।
তিনি বলেন, ‘গত পাঁচ বছর আমি অনেক ক্রিকেট খেলেছি এবং অবসরের পর আমার প্রথম কাজ কি হবে আমি বলতে পারছি না। কেননা আমি আর ব্যাট ধরবো না।’
বাসস/স্বব/১৭১০/মোজা/এএমটি