বাসস ক্রীড়া-৭ : রংপুরের বিপক্ষে রাজশাহীর সংগ্রহ ৮ উইকেটে ১৩৫ রান

127

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-বিপিএল
রংপুরের বিপক্ষে রাজশাহীর সংগ্রহ ৮ উইকেটে ১৩৫ রান
ঢাকা, ১৩ জানুয়ারি ২০১৯ (বাসস) : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের এয়োদশ ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে ২০ ওভারে ৮ উইকেটে ১৩৫ রান করেছে রাজশাহী কিংস।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে দিনের প্রথম ম্যাচে বোলিং বেছে নেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ইনিংসের দ্বিতীয় ওভারে বল হাতে নিয়েই উইকেট তুলে নেন মাশরাফি। মুখোমুখি হওয়া নিজের প্রথম বলে আউট হয়ে খালি হাতে ফিরেন রাজশাহী কিংসের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। এই উইকেট পতনের পেছনে অবদান রাখেন ফিল্ডার শফিউল ইসলাম। ফাইন লেগে দুর্দান্ত একটি ক্যাচ ধরেন তিনি।
৬ রানে প্রথম উইকেট হারানোর পর ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করে রাজশাহী। আরেক ওপেনার মোমিনুল হক ও সৌম্য সরকার দ্রুত রান তোলার চেষ্টা করেছিলেন। কিন্তু তাদের পথে বাঁধা হয়ে দাঁড়ান রংপুরের স্পিনার সোহাগ গাজী ও মাশরাফি। ১৪ রান করা মোমিনুলকে শিকার করেন গাজী। ১৮ রানে সৌম্যকে ফিরিয়ে দেন মাশরাফি।
৩৬ রানের মধ্যে মোমিনুল-সৌম্য ফিরে গেলে দলের রানের চাকা সচল রাখেন মোহাম্মদ হাফিজ ও জাকির হাসান। চতুর্থ উইকেটে ৫৪ রানের জুটি গড়েন তারা। হাফিজ রান আউটের ফাঁেদ পড়ে ২৬ রানে থেমে যান।
তবে এক প্রান্ত আগলে রাখেন জাকির। ৩৫ বলে অপরাজিত ৪২ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ২টি চার ও ১টি ছক্কা ছিলো। এছাড়া শেষেরদিকে নেদারল্যান্ডসের রায়ান টেন ডসেট ১০ বলে ১৪ রান করায় ১৩৫ রানের পুঁিজ পায় রাজশাহী। রংপুরের মাশরাফি-ফরহাদ রেজা ২টি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
রাজশাহী কিংস : ১৩৫/৮, ২০ ওভার (জাকির অপরাজিত ৪২, হাফিজ ২৬, ফরহাদ ২/১৭)।
বাসস/এএসজি/এএমটি/১৫৩৫/মোজা/স্বব