ভোলার ইলিশা জংশন বাজারে অগ্নিকান্ডে ২৫টি দোকান ভস্মীভূত

173

ভোলা, ১৩ জানুয়ারি, ২০১৯ (বাসস) : জেলার উপজেলা সদরের ইলিশা জংশন বাজার এলাকায় শনিবার রাত সাড়ে ৯টায় ভয়াবহ অগ্নিন্ডের ঘটনায় ২৫টি দোকান পুড়ে গেছে। এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।
ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, রাত সাড়ে ৯টার দিকে জংশন বাজারের উত্তর বাজারের একটি ওয়ার্কশপের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পরে। এসময় স্থানীয়রা ভোলা ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রথম আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হলে পরে আরো ২ টি ইউনিট এসে প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আনে।
এ ঘটনায় দুইটি মুদি দোকান, ২টি টিভি’র শো-রুম, ৩টি ইলেকট্রনিক্স দোকান, ৩টি মোবাইলের শো রুম, ২টি হার্ডওয়্যারের দোকান, ২টি সার-কীটনাশকের দোকানসহ ২৫টি দোকান ও দোকানের মালামাল পুড়ে যায়। ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।
ভোলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোঃ জাকির হোসেন বাসস’কে জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিস কর্মীদের আধাঘন্টা সময় লাগে। এতে বাজারটিতে বিভিন্ন প্রকারের ২৫টি দোকান সম্পূর্ণ পুড়ে যায়। ক্ষয়-ক্ষতির চূড়ান্ত পরিমাণ নির্ণয়ে কাজ চলছে বলে জানান তিনি।