বাজিস-৪ : নওগাঁয় ৬ মাসে রাজস্ব আদায় ৪ কোটি ২৩ লাখ ৭৮ হাজার টাকা

140

বাজিস-৪
নওগাঁ -রাজস্ব আদায়
নওগাঁয় ৬ মাসে রাজস্ব আদায় ৪ কোটি ২৩ লাখ ৭৮ হাজার টাকা
নওগাঁ, ১৩ জানুয়ারি ২০১৯ (বাসস) : জেলায় বিগত ৬ মাসে মোট রাজস্ব আয় হয়েছে ৪ কোটি ২৩ লাখ ৭৮ হাজার ৯শ ৬২ টাকা। এর মধ্যে সাধারন রাজস্ব আদায় হয়েছে ৩ কোটি ৯৯ লাখ ৩ হাজার ২৯ টাকা এবং বিভিন্ন সংস্থা থেকে রাজস্ব আয় হয়েছে ২৪ লক্ষ ৭৫ হাজার ৯শ ৩৩ টাকা। সাধারণ রাজস্ব এ পর্যন্ত আদায় হয়েছে বার্ষিক লক্ষ্যমাত্রার ৪০ দশমিক ৮৬ শতাংশ এবং সংস্থার আদায় হয়েছে বার্ষিক লক্ষ্যমাত্রার ৪ দশমিক ৪৫ শতাংশ। গত জুলাই’১৮ থেকে ডিসেম্বর’১৮ পর্যন্ত এ আদায় সম্ভব হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব উত্তম কুমার দাস বলেছেন, নওগাঁয় সাধারণ মানুষের রাজস্ব প্রদানের সদিচ্ছা আশাব্যঞ্জক। বার্ষিক যে লক্ষ্যমাত্রা ধার্য করা হয়েছে তা অর্জিত হবে বলে তিনি মনে করেন।
গত জুলাই’১৮ থেকে ডিসেম্বর’১৮ পর্যন্ত এ ৬ মাসে উপজেলাভিত্তিক সাধারণ রাজস্ব আদায়ের পরিমাণ হচ্ছে নওগাঁ সদর উপজেলায় ৬২ লক্ষ ৯৮ হাজার ৪শ ৭ টাকা, আত্রাই উপজেলায় ২৯ লক্ষ ৩ হাজার ২শ ২১ টাকা, রানীনগর উপজেলায় ৩৬ লক্ষ ৪৯ হাজার ৪শ ৮৬ টাকা, বদলগাছি উপজেলায় ২০ লক্ষ ৪৭ হাজার ৩শ ৯৯ টাকা, ধামইরহাট উপজেলায় ৩৩ লক্ষ ৯৫ হাজার ২শ ৭৮ টাকা, পতœীতলা উপজেলায় ৪১ লক্ষ ১৩ হাজার ৮শ ৮৮ টাকা, মহাদেবপুর উপজেলায় ৪৫ লক্ষ ৭২ হাজার ৩শ ৩৬ টাকা, মান্দা উপজেলায় ৩৮ লক্ষ ৪২ হাজার ৩শ ৭৪ টাকা, নিয়ামতপুর উপজেলায় ৪৩ লক্ষ ২৮ হাজার ৭শ ২০ টাকা, পোরশা উপজেলায় ২১ লক্ষ ২৫ হাজার ৩শ ৬২ টাকা এবং সাপাহার উপজেলায় ২৬ লক্ষ ২৬ হাজার ৫শ ৫৮ টাকা।
সূত্র মতে, জেলার ১১টি উপজেলার মধ্যে ৭টি উপজেলায় বিভিন্ন সংস্থার রাজস্ব আদায়ের পরিমাণ হচ্ছে নওগাঁ সদর উপজেলায় ২ লক্ষ ৫৪ হাজার ৪শ ৮৫ টাকা, রানীনগর উপজেলায় ৮ লক্ষ ১৭ হাজার ৭শ ৪৯ টাকা, বদলগাছি উপজেলায় ৪ লক্ষ ৬৩ হাজার ৬শ ৪৫ টাকা, ধামইরহাট উপজেলায় ২৫ হাজার ৫শ ২০ টাকা, পতœীতলা উপজেলায় ১ লক্ষ ৫৫ হাজার ৪৩ টাকা, মান্দা উপজেলায় ৭ লক্ষ ১৯ হাজার ৪শ ৯১ টাকা এবং নিয়ামতপুর উপজেলায় ৪০ হাজার টাকা।
সংস্থার ক্ষেত্রে আত্রাই, মহাদেবপুর, পোরশা এবং সাপাহার এ ৪টি উপজেলায় এ সময়ে সংস্থার কোন রাজস্ব আদায় সম্ভব হয়নি।
বাসস/সংবাদদাতা/কেইউ/১১৩৫/নূসী